সিলেট ছাত্রলীগের বিরুদ্ধে ‘ইসলাম বিরোধী’ কর্মকান্ডের অভিযোগ

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২০

ডায়ালসিলেট ডেস্কঃঃ সিলেট ছাত্রলীগের বিরুদ্ধে ইসলামবিরোধী কর্মকান্ডের অভিযোগ এনেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সোমবার এক সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ আনা হয়।

সিলেটে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মো. রেজাউল করীম (চরমোনাই পীর)-এর ওয়াজ মাহিলের অনুমতি বাতিলের প্রেক্ষিতে আয়োজিত এই সংবাদ সম্মেলন খেকে এমন অভিযোগ আনা হয়।

সিলেটে আগামী ১০, ১১ ও ১২ ডিসেম্বর সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে এই ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। তবে পুলিশের অনুমতি না থাকায় তা আর হচ্ছে না বলে জানিয়েছেন তারা।

মঙ্গলবার দুপুরে সিলেট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন আয়োজক বাংলাদেশ মুজাহিদ কমিটির বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কমিটির সিলেট বিভাগীয় শাখার সভাপতি প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান বলেন, ৬ ডিসেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল শেষে ছাত্রলীগের জয়বাংলা স্লোগান দিয়ে আলিয়া মাদ্রাসা মাঠে মাহফিলের প্রচারে জন্য তৈরিকৃত তোরণ ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় এবং সুবিদবাজার পয়েন্ট সহ বিভিন্ন জায়গায় আমাদের ওয়াজ মাহফিলের প্রচার মাইকিংয়ের গাড়িতে হামলা এবং চালককে মারধর করে। আমরা এ বিষয়ে প্রশাসনের উর্ধ্বতন মহলের নিকট লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু সিলেটের পুলিশ প্রশাসন এ ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহণ না করে উল্টো নিরাপত্তার অজুহাতে আমাদের ওয়াজ মাহফিল বন্ধ করার নির্দেশ দেন। ৯২ ভাগ মুসলমানের একটি দেশে ইসলামী কর্মকান্ডে বাধা প্রদান করা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার সামিল।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের এমন কার্যক্রমকে ‘ইসলাম বিরোধী’ আখৌা দিয়ে তারা তীব্র নিন্দা জানান। সেই সাথে ভাঙচুর ও অগ্নিসংযোগে জড়িতদের গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০০৩ সাল থেকে বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট এর উদ্যোগে আলিয়া মাদ্রাসা মাঠে প্রতিবছর ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকিরের আয়োজন করা হয়ে থাকে। এ বছর ১০, ১১ এবং ১২ ডিসেম্বর আলিয়া মাদ্রাসা মাঠে ৩দিন ব্যাপী ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে ১ ডিসেম্বর লিখিত অনুমতি নিয়ে ওয়াজ মাহফিল সফলের লক্ষ্যে প্রচার-প্রচারণা চালিয়ে আসছে। এ অবস্থায় ৬ ডিসেম্বর সিলেটের পুলিশ কমিশনার অফিসের পক্ষ থেকে ওয়াজ মাহফিলের সকল কার্যক্রম বন্ধ করে দেয়ার ব্যাপারে নির্দেশ প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক আলহাজ¦ ইসহাক আহমদ, সদস্য নজির আহমদ, ডাঃ রিয়াজুল ইসলাম রিয়াজ, হাফিজ মাওলানা মাহমুদুল হাসান সহ বিভাগীয় ও জেলা নেতৃবৃন্দ।

পরে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ মুজাহিদ কমিটির বিভাগীয় কমিটির নেতারা।

এর আগে, এসএমপির পক্ষ থেকে করোনা সংক্রমণসহ নিরাপত্তাজনিত কারণে মাহফিল বাতিলের অনুরোধ জানানো হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আবু তাহের মো. আশরাফ উল্লাহ গণমাধ্যমে জানান, করোনা পরিস্থিতিসহ বিভিন্ন কারণে মেট্রোপলিটন অর্ডিন্যান্স অনুযায়ী এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

0Shares