কিস্তিতে বিল পরিশোধের সুবিধা দেবে সিসিক

dial dial

sylhet

প্রকাশিত: ৯:৪৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২০

ডায়ালসিলেট::

হোল্ডিং ট্যাক্স, পানির বিলসহ বকেয়া পরিশোধে কিস্তির সুবিধা দেবে সিলেট সিটি করপোরেশন। গত বুধবার রাতে নগরে একটি অনুষ্ঠানে মেয়র আরিফুল হক চৌধুরী এই তথ্য জানান।

মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নবগঠিত কমিটির ১০১ সদস্যের নাম ও পদবি ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ‘মাত্র ২০০ টাকার মাসিক পানির বিল ১৬ বছর ধরে যারা পরিশোধ করছেন না, তাদের কাছে তো বিল পরিশোধ করা কঠিন হবে। তাই বকেয়া পরিশোধের জন্য গ্রাহকদের কিস্তির সুবিধা দেবে সিটি করপোরেশন। যাতে করে বকেয়া পরিশোধ করতে গিয়ে গ্রাহকদের ওপর চাপ পড়ে না যায়।’

নগর উন্নয়নে নাগরিকদের সহযোগিতা কামনা করে মেয়র বলেন, ‘যথাসময়ে হোল্ডিং ট্যাক্স, পানির বিল প্রভৃতি প্রদান করে এই সহযোগিতা প্রদান করা যায়।’ মেয়র বলেন, ‘ফুটপাত দিয়ে নাগরিকদের চলাচলের অধিকার নিশ্চিত করতে হবে। ফুটপাত দখল করে যারা সম্পদ গড়ে তুলেছেন তাদের আবার পুনর্বাসন কেন?’ শীঘ্রই কালক্টরেট মসজিদ থেকে আম্বরখানা পর্যন্ত ফুটপাত হকার মুক্ত করার ঘোষণা দেন তিনি।

মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল হকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব, মহানগর বিএনিপর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মকন মিয়া চেয়ারম্যান, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন শাহা, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ সভাপতি মাওলানা খায়রুল ইসলাম, সহ-সভাপতি তাহমিন আহমেদ, আব্দুল জব্বার জলিল ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহী উদ্দিন আহমদ সেলিম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, সিলেট সিটি সেন্টার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আবদুল মুনিম মল্লিক মুন্না, ব্রহ্মময়ী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আতিকুর রহমান আতিক, আব্দুল মতিন প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন, পরিষদের সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ তুহেল। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা খলিলুর রহমান। সভা শেষে মোনাজাত পরিচালনা করেন নাইওরপুল জামে মসজিদের ইমাম মাওলানা নাজিম উদ্দিন কাসেমী।

0Shares