কবি আব্দুল বাছিত মোহাম্মদের মৃত্যুর দায় সিসিককে নিতে হবে

dial dial

sylhet

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২০

ডায়ালসিলেট::

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নির্মাণাধীন একটি অরক্ষিত ড্রেনে পড়ার পর পেটে রড ঢুকে কবি ও ছড়াকার আবদুল বাসিত মোহাম্মদের মৃত্যুর দায সিসিককে নিতে হবে। এ দাবি তুলেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ।

আজ রোববার (১৩ ডিসেম্বর) বিকাল ৪টায় আম্বরখানা পয়েন্টে বিক্ষোভ সমাবেশে এ দাবি তুলেন বাসদ নেতারা।

বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর শাখার আহ্বায়ক সনজয় শর্মার পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, শ্রমিক ফ্রন্ট সাধারণ সম্পাদক শাহজান আহমদ, চা শ্রমিক ফেডারেশন এর সন্দিপ রঞ্জন নায়েক, নির্মাণ শ্রমিক ফ্রন্টের মামুন বেপারি প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে নগরীর যত্রতত্র রাস্তা খুঁড়াখুঁড়ির কারণে সাধারন মানুষ দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই অপরিকল্পিত উন্নয়নে ক্ষতিগ্রস্থ হচ্ছেন ক্ষুদে, মাঝারি ব্যবসায়ী। অপরিচ্ছন্ন, ধুলাময় নগরীর কারনে করোনায় সময় মানুষের বিভিন্ন রোগের উপদ্রেক হচ্ছে। কাজের গুনগত মান নিয়ে ইতিমধ্যে নাগরিক সমাজের মধ্য থেকে বিভিন্ন প্রশ্নের উদ্রেক হয়েছে।

সমাবেশে বক্তারা, তীব্র ক্ষোভ জানিয়ে বলেন অপরিকল্পিত উন্নয়ন কর্মকান্ডের নির্মম মৃত্যুর শিকার হয়েছেন কবি আবদুল বাসিত মোহাম্মদ। সিলেট সিটি কর্পোরেশন প্রধান হিসাবে মেয়র কিংবা সংশ্লিষ্টরা এর দায় এড়াতে পারেন না।
সমাবেশে কবি, ছড়াকার ও শিক্ষক নেতা আব্দুল বাসিত মোহাম্মদের মৃত্যুর ঘটনায় তদন্তু সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার এবং নিহতের পরিবার কে উপযুক্ত ক্ষতিপূরন প্রদানের আহ্বান জানান।

0Shares