জৈন্তাপুরে পাখির মাংস বিক্রি, দুই ব্যবসায়ীকে জরিমানা

dial dial

sylhet

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২০

ডায়ালসিলেট::

সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারে বন্যপ্রাণী আইন অমান্য করে বিভিন্ন হোটেলে পাখির মাংস বিক্রি করার অপরাধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রবিবার (১৩ ডিসেম্বর) বিকেল ৪টায় জৈন্তাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা পারভীন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় তিনি হরিপুর বাজারস্থ তারু মিয়া হোটেল ও এর পাশের একটি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে সেখানে রাখা বন্য পাখির মাংস উদ্ধার করেন। অভিযান পরিচালনাকালে তিনি পাখির মাংস বিনষ্ট করেন এবং পাখির মাংস বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া তিনি বাজারের আরও কয়েকটি খাবারের দোকানে অভিযান পরিচালনা করলেও সেসব দোকানে পাখির মাংস পাওয়া যায়নি।

পাখির মাংস বিক্রি করা থেকে বিরত থাকার জন্য হোটেল মালিকদের সর্তক করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরবর্তীতে যদি কোনো হোটেল/রেস্টুরেন্টে পাখির মাংস বিক্রি করা হয়, সেক্ষেত্রে সেসব হোটেল/রেস্টুরেন্টের মালিকদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে স্থানীয় ব্যবসায়ীদের জানিয়ে দেন তিনি।

জৈন্তাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা পারভীন জানান, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর বিভিন্ন ধারায় অভিযান পরিচালনা করে দুইজনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামীদিনে উপজেলার বিভিন্ন বাজারে এ অভিযান অব্যাহত থাকবে।

0Shares