করোনা টিকা নিলেন সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃঃ করোনাভাইরাসের টিকা নিয়েছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান। সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনা টিকার প্রথম ডোজ নিলেন তিনি।

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) গতকাল শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে, করোনা টিকা নেওয়ার জন্য ক্রাউন প্রিন্সকে ধন্যবাদ দিয়েছেন সে দেশের স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ। সৌদি আরবের নাগরিক ও বাসিন্দাদের জন্য টিকা সরবরাহে তৎপরতা চালানোর জন্যও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এ ব্যাপারে তৌফিক আল-রাবিয়াহ জানান, করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর থেকে বাদশাহর প্রচেষ্টার মাধ্যমে যে সফলতা আমরা পেয়েছি, সেটা ভিশন ২০৩০ এর মধ্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, জনগণের স্বাস্থ্যের বিষয়টি বিবেচনায় রেখে প্রথমে পদক্ষেপ গ্রহণের মাধ্যমে এই টিকা আনা হয়েছে। আন্তর্জাতিকভাবে অনুমোদিন টিকা দেশের জনগণের জন্য সরকার কাজ করছে।

এদিকে সৌদি এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ৬১ হাজার নয়শ তিনজন এবং মারা গেছে ছয় হাজার একশ ৬৮ জন। বর্তমানে সে দেশে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই হাজার নয়শ ২০ জন এবং সুস্থ হয়ে গেছে তিন লাখ ৫২ হাজার আটশ ১৫ জন।

0Shares