পূর্ণিমার অন্যরকম অভিজ্ঞতা

dial dial

sylhet

প্রকাশিত: ৯:৪১ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২১

বিনোদন ডেস্ক:;এ জীবন তোমার আমার’, ‘নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘মেঘলা আকাশ’, ‘মনের মাঝে তুমি’, ‘মেঘের পরে মেঘ’, ‘সুভা’, ‘হৃদয়ের কথা’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’সহ বেশকিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন চিত্রনায়িকা পূর্ণিমা। এবার প্রথমবারের মতো ওয়েব ফিল্মে অভিনয় করছেন তিনি। নাম ‘মুন্সিগিরি’। পরিচালনা করছেন অমিতাভ রেজা। পূর্ণিমা বলেন, একেবারেই ভিন্নধর্মী কাজ হচ্ছে। এর আগে কখনো এই মাধ্যমে কাজ করা হয়নি। এর জন্য উদ্দীপনাও কাজ করছে অনেক। এই কাজটির জন্য অনেক সময় দিয়েছি।

শুটিংয়ের আগে সঠিকভাবে প্রস্তুতি নিয়েছিলাম। তাই কাজটি করতে তেমন বেগ পেতে হচ্ছে না। এমনকি রিহার্সেল ও স্ক্রিপ্ট মুখস্থ করতে হয়েছে। সব মিলিয়ে এই ওয়েব ফিল্মটি নিয়ে আমি বেশ আশাবাদী। দর্শকরা তাদের ভালো লাগার মতোই কাজ পেতে যাচ্ছেন। এদিকে নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ শিরোনামের সিনেমার কাজও করেছেন পূর্ণিমা। সিনেমাটির কাজ এখন শেষ পর্যায়ে। এ বছরই পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হবে। করোনা পরিস্থিতি ঠিক হলে ছবিটি বছরের শেষে সিনেমা হলে আসবে বলে জানান এই নায়িকা। এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী অবলম্বনে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’-এ অভিনয় করছেন পূর্ণিমা। এটি নির্মাণ করছেন জুয়েল মাহমুদ। গত বছরের শুরুতে মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে এর দৃশ্যধারণ শুরু হয়। ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন আহমেদ রুবেল। আর বঙ্গবন্ধুর স্ত্রী বেগম ফজিলাতুন্নেছা চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা পূর্ণিমা। এ নায়িকা বলেন, এটি চ্যালেঞ্জিং একটি চরিত্র। অনেক পড়াশোনা করেছি চরিত্রটি নিয়ে।
শুটিংয়ের সময় অন্যরকম অভিজ্ঞতা হয়েছে। অন্যদিকে অভিনয়ের পাশাপাশি কয়েক বছর ধরেই উপস্থাপনায় বেশ আলোচিত পূর্ণিমা। দেশ টিভিতে তিনি ‘পূর্ণিমার আলো’ শিরোনামের নতুন একটি অনুষ্ঠান শুরু করেছেন। নতুন এই অনুষ্ঠান নিয়েও বেশ উচ্ছ্বসিত তিনি। এ নায়িকা বলেন, উপস্থাপনা করতে ভালো লাগে। আলাদা মজা আছে। তাই প্রতিনিয়ত নতুনভাবে হাজির হওয়ার চেষ্টা করছি।

0Shares