সমাজকে সুন্দর ও ছাত্রদেরকে আদর্শ মানুষ হিসাবে গড়ে তুলতে চারিত্রিক বৈশিষ্টের বিকল্প নেই

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::

তরুণ আলেম, শিক্ষানুরাগী, সমাজসেবক ও মিডিয়া ব্যক্তিত্ব ব্যারিস্টার মাওলানা সালেহ আহমদ  হামিদী বলেন, ক্বওমী মাদ্রাসা সমূহ লেখা পড়ার পাশাপাশি তরবিয়তের মাধ্যমে ছাত্রদেরকে আদর্শ মানুষ হিসাবে গড়ে তুলে এ ধারার ছাত্রদের চারিত্রিক মান থাকে শ্রেষ্ঠ, পাপাচার, অনৈতিকতা দূর্নীতি থেকে শুধু নিজে সরে থাকে না বরং অন্যদের কে বারন করে। সমাজকে সুষ্টু  সুন্দর রাখতে প্রানপণ চেষ্টা অব্যাহত রাখে। অন্যায়ের প্রতিবাদ করাকে দায়িত্ব মনে করে। সুষ্টুভাবে নিজেদের মান রক্ষা করে দায়িত্ব পালনের জন্য স্ব স্ব টার্গেট ঠিক করে এগিয়ে যেতে হবে। সমাজকে সুন্দর ও ছাত্রদেরকে আদর্শ মানুষ হিসাবে গড়ে তুলতে চারিত্রিক বৈশিষ্টের বিকল্প নেই।

বুধবার (১০ মার্চ) দুপুর ১২টায় দক্ষিণ সুরমাস্থ জামেয়া নূরীয়া ইসলামিয়া ভার্থখলা সিলেটের ছাত্র দের এক তরবিয়তি মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।

জামেয়ার প্রিন্সিপাল শায়খ হাফিজ মাওলানা মজদুদ্দীন আহমদের সভাপতিত্বে এবং জামেয়ার সহ শিক্ষা পরিচালক শামসুদ্দিন মু,ইল য়াসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে শায়খ হাফিজ মাওলানা মজদুদ্দীন আহমদ বলেন ক্বওমী মাদ্রাসার সবচেয়ে বেশি অবদান হচ্ছে চরিত্র গঠন। যে চরিত্র হারিয়েছে সে সবকিছুই হারিয়েছে। তাই সকল ছাত্রদেরকে চারিত্রিক মান উন্নত করে সমাজে ছড়িয়ে পড়তে হবে। দেশ বিদেশে আমাদের  অনেক ছাত্র জ্ঞান-বিজ্ঞান ও চরিত্রের মাধ্যমে নজীর স্থাপন করে অনন্য  অবদান ও সুনাম অব্যাহত রেখেছে। বর্তমানে অধ্যয়নরত ছাত্রদের-কে টার্গেট ঠিক করে চারিত্রিক শক্তি নিয়ে এগিয়ে যেতে হবে।

সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসান, উপস্থিত ছিলেন জামেয়ার শায়খুল হাদীস মাওলানা আব্দুল কাদির, সহ শায়খুল হাদীস মাওলানা  আব্দুর রহীম, শিক্ষা পরিচালক মাওলানা আব্দুস শহীদ, হোষ্টেল সুপার  মাওলানা  আব্দুল মাললিক, শিক্ষক হাফিজ মাওলানা নূরুজ জামান, জামেয়ার ফুযালা ও আবনা পরিষদের নির্বাহী সভাপতি হাফিজ  মাওলানা  আলা উদ্দীন, সদস্য  মাওলানা  আমিন আহমদ রাজু, হাফিজ মাওলানা এনামুল হক সহ  শুধীবৃন্দ, শিক্ষক মন্ডলী ও ছাত্র বৃন্দ।

0Shares