ঢাকায় মুসল্লিদের বিক্ষোভে পুলিশি হামলা, সিলেটে জমিয়তের প্রতিবাদ মিছিল

dial dial

sylhet

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনকে কেন্দ্র করে আজ শুক্রবার দেশের বিভিন্ন জায়গায় মুসল্লিদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। চট্রগ্রামের হাটহাজারী মাদ্রাসায় ৩ মাদ্রাসা ছাত্র ও এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় সিলেটে শুক্রবার বিকেলে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ করেছেন আলেম-ওলামারা।
সিলেট নগরীর কোর্ট পয়েন্টে শুক্রবার বাদ আছর আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগরীর সভাপতি মাওলানা খলিলুর রহমান।””সমাবেশে বক্তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসার প্রতিবাদে ঢাকার বায়তুল মোকাররমে মুসল্লিরা শান্তিপূর্ণ প্রতিবাদ করেছে। কিন্তু পুলিশ মুসল্লিদের উপর হামলা করে জাতীয় মসজিদকে অপবিত্র করেছে। মসজিদকে করা হয়েছে রক্তে-রঞ্জিত। এই অবস্থা বাংলার মানুষ সয্য করতে পারে না। বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি আজ জীবিত থাকতেন তাহলে ভারতের প্রধানমন্ত্রী মোদি যেভাবে ভারতের মুসলমানের উপর জুলুম নির্যাতন করে যাচ্ছে তাকে বাংলাদেশে আমন্ত্রণের স্বীকৃতি দিতেন না। গোটা বাংলাদেশকে কলুষিত করার জন্য মোদিকে আনা হয়েছে।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী। এছাড়া বক্তব্য রাখেন কাজির বাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুসা, মুহাদ্দিস মাওলামা মমসাদ আহমদ, খেলাফত মজলিসের মাওলানা তাজুল ইসলাম হাসান প্রমুখ। সমাবেশে বক্তারা পুলিশ প্রশাসনের প্রতি উদ্দেশ্য করে আরও বলেন, মাদ্রাসা ছাত্রদের ইতিহাস যদি জানেন না তাহলে জেনে নেবেন। ইংরেজ শাসন আমলে তাদের বিরুদ্ধে ওলামায়ে কেরামরা আন্দোলন করেছিলেন। সেজন্য একদিনে ১৪ হাজার ওলামায়ে কেরামদের ফাঁসি দিয়েছিল তারা। আজকের ঘটনার সঠিক বিচার না হয় তাহলে আগামি দিনে সিলেটে লক্ষ মানুষের সমাবেশ করে আন্দোলন সংগ্রাম গড়ে তুলা হবে। এর আগে বিভিন্ন জায়গা থেকে

0Shares