সিলেটে সতর্ক আইনশৃঙ্খলাবাহিনী, প্রস্তুত ৬ ম্যাজিস্ট্রেট

dial dial

sylhet

প্রকাশিত: ৮:২৫ পূর্বাহ্ণ, মার্চ ২৮, ২০২১

ডায়ালসিলেট :: সিলেটের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নগরীতে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে। একই ভাবে জেলার সকল উপজেলায় যে কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতিতে নির্দেশনা প্রদান করতে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে৷

শুক্রবার (২৬ মার্চ) সিলেট জেলা প্রশাসনের এক স্মারকের ভিত্তিতে এসব ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানা এলাকায় সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) শবনম শারমিন, শাহপরাণ (র.) থানা এলাকায় সিনিয়রের র সহকারী কমিশনার খন্দকার মুদাচ্ছির বিন আলী, এয়ারপোর্ট এলাকায় সহকারী কমিশনার হাসিবুর রহমান, জালালাবাদ এলাকায় সিনিয়র সহকারী কমিশনার মো. রায়হান কবির, দক্ষিণ সুরমা থানা এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হক, মোগলাবাজার এলাকায় সহকারী কমিশনার ফারজানা আক্তার মিতা’কে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (সাধারণ শাখা, কোভিড-১৯ সেল, মিডিয়া সেল) শাম্‌মা লাবিবা অর্ণব।

পরিস্থিতি বুঝে যে কোন ধরণের সিদ্ধান্ত নিতে এসব ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান তিনি। একই সাথে সিলেট জেলার সকল উপজেলাগুলোতেও আলাদা আলাদা করে ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান শাম্‌মা লাবিবা অর্ণব।

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমন উপলক্ষে দেশব্যাপী উত্তেজনা বিরাজ করছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজতে ইসলামির সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটছে। এসব ঘটনায় প্রাণহানিও হয়েছে। এতে সারা দেশে আজ শনিবার বিক্ষোভ ও আগামীকাল রোববার অবরোধ কর্মসূচি ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। এসব কর্মসূচি ঘোষণার পর থেকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্দেশে দেশব্যাপী সতর্ক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলাবাহিনী। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারা দেশে বিজিবি মোতায়েন করা হয়েছে।

দেশব্যাপী উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সিলেটেও সতর্ক রয়েছে প্রশাসন। শনিবার দুপুরে নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে দেখা গেছে। এমনকি গতকাল শুক্রবার রাত থেকে পুলিশের সাজোয়া যান নগরীর বিভিন্ন জায়গায় টহল দিতেও দেখা গেছে।

এদিকে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, ‘কোথাও যাতে বিন্দুমাত্র বিশৃঙ্খলা তৈরি না হয় সে ক্ষেত্রে আমাদের সকলরকম প্রস্তুতি আছে। সাদা পোশাকধারী পুলিশের পাশাপাশি, পোশাকে পুলিশ, আর্মস ব্যাটেলিয়নসহ সকলরকম পুলিশ প্রশাসন আছে। বিজিবিও প্রস্তুত আছে। সব মিলিয়ে প্রশাসনিক প্রস্তুতি আছে। আশা করি কোনরকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হবে না।

0Shares