ব্রাহ্মণবাড়িয়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে

dial dial

sylhet

প্রকাশিত: ১২:৪৬ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২১

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের প্রতিবাদে বিক্ষোভ আর হরতালের জের ধরে টানা তিন দিন সহিংসতার পর চতুর্থ দিনে এসে ব্রাহ্মণবাড়িয়ার ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে’ রয়েছে বলে জানিয়েছে প্রশাসন। সোমবার সকাল থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে। রাস্তায় সীমিত আকারে যান চলাচল শুরু হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুহুল আমীন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে এ বিষয়ে আর তেমন কিছু জানাননি তিনি। এদিকে শুক্রবার থেকে শুরু হওয়া সহিংস বিক্ষোভে এখনো পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ৮ জন মারা যাওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

বাংলাদেশে নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে ধারাবাহিক বিক্ষোভের পর রবিবার হরতাল পালন করে হেফাজতে ইসলাম। হরতালে দেশের নানা জায়গায় অবরোধ ও সংঘাতের ঘটনা ঘটলেও ব্রাহ্মণবাড়িয়াতেই সহিংসতার ঘটনা ঘটে সবচেয়ে বেশি।

রবিবার হরতাল পালনের সময় পুলিশের সাথে সংঘর্ষে অন্তত দুই জন মারা যায়। স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সংঘর্ষ থেকে আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়।

গত শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভে পুলিশের গুলিতে এক জন নিহত হয়। শনিবার বিক্ষোভে পুলিশ ও বিজিবির সাথে সংঘর্ষে অন্তত ৫ জন বিক্ষোভকারী মারা যান। রবিবার হরতালের সমর্থকরা বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে। হামলাকারীরা ভূমি অফিস, সরকারি গণগ্রন্থাগার, জেলা শিল্পকলা একাডেমিসহ বেশ কিছু সরকারি ও বেসরকারি ভবনে আগুন ধরিয়ে দেয়।

0Shares