সিলেটে আতশবাজির আগুনে পুড়ল ৪ বসতঘর

dial dial

sylhet

প্রকাশিত: ৩:১৬ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২১

ডায়ালসিলেট::

সিলেটরে দক্ষিণ সুরমায় শবে বরাতের রাতে আতশবাজির আগুন চারটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (২৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ২৫ নম্বর ওয়ার্ডের কায়েস্থরাইল এলাকার আকিল শাহ্ মাজার রোডে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সিলেট সিটি কর্পোরেশন এলাকার ২৫নং ওয়ার্ডের কায়েস্থারাইল এলাকার লন্ডন প্রবাসী মাহবুবুর রহমানের একটি ভাড়াটে বাসার চারটি টিনসেড ঘরের দুইটিতে প্রবাসী পরিবার ভাড়াটে হিসেবে বসবাস করতেন। শবে বরাতের রাতে ফুলঝরি ও আতশবাজি দিয়ে শিশুরা খেলা করছিল। হঠাৎ করে বাসায় আগুন দেখতে পান প্রতিবেশীরা। আগুন দেখে আশপাশের লোকজন ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিস থেকে দমকল বাহিনীর কর্মীরা স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রেণে আনে। তবে এর আগেই আধাপাকা বাসার চারটি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শবে বরাতের আতশবাজি থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটতে পারে। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি। এ ঘটনায় হতাহতের কোনো সংবাদ পাওয়া যায়নি।

দক্ষিণ সুরমা থানার সেকেন্ড অফিসার যতন চন্দ্র পাল বলেন, ‘শবে বরাতের রাতে শিশু-কিশোর, এমনকি বড়দের মাঝেও তারাবাতি (ফুলঝুরি) জ্বালানোর প্রথা রয়েছে। এভাবেই সম্ভবত কোনো বাচ্চা তারাবাতি জ্বালিয়ে ওই ঘরের টিনের চালায় ছুড়ে মারে। এ থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।’

এ/২

 

0Shares