বিজিএমইএ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

dial dial

sylhet

প্রকাশিত: ১১:৩৯ পূর্বাহ্ণ, এপ্রিল ৪, ২০২১

করোনাভাইরাসের (কভিড-১৯) উচ্চ সংক্রমণের মধ্যেই তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ঢাকায় রবিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। স্বাস্থ্যবিধি পরিপালনে ঢাকায় ভোটের সময়সীমা দুই ঘণ্টা বাড়িয়েছে নির্বাচন কমিশন। চট্টগ্রামে বিজিএমইএর নিজস্ব কার্যালয়ে সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে।

নেতৃত্ব বাছাই করতে সংগঠনটির দুই হাজারের বেশি সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সম্মিলিত পরিষদ ও ফোরাম প্যানেল থেকে ৩৫ পরিচালক পদে দ্বিবার্ষিক এ নির্বাচনে প্রার্থী হয়েছেন ৭০ জন।

বিজিএমইএর তথ্য অনুযায়ী, এবারের নির্বাচনে মোট ভোটার ২ হাজার ৩১৪ জন। এদের মধ্যে ঢাকা অঞ্চল থেকে ১ হাজার ৮৫৩ জন এবং চট্টগ্রাম অঞ্চল থেকে ৪৬১ জন।

ভোটাররা ঢাকা অঞ্চল থেকে ২৭ জন এবং চট্টগ্রাম থেকে ৮ জন পরিচালক নির্বাচন করবেন। পরিচালকরা ১ জন সভাপতি, ঢাকা থেকে ৫ জন সহসভাপতি এবং চট্টগ্রাম থেকে ২ জন সহসভাপতি নির্বাচিত করবেন। আগামী ২০ এপ্রিল নতুন পর্ষদ দায়িত্বভার গ্রহণ করবে।

সম্মিলিত পরিষদের সভাপতি প্রার্থী হিসেবে লড়ছেন জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বিজিএমইএর সাবেক সহসভাপতি ফারুক হাসান এবং ফোরামের সভাপতি প্রার্থী হান্নান গ্রুপের চেয়ারম্যান ও বিজিএমইএর সাবেক সহসভাপতি এ বি এম সামছুদ্দিন।

বিজিএমইএ এখন পর্যন্ত ১৪ বারে ১৩ জন সভাপতি পেয়েছে। এদের মধ্যে সম্মিলিত পরিষদ ৯ বার এবং ফোরাম ৪ বার জয় পায়।

0Shares