লকডাউনে : ৮টি পণ্যপরিবহন ট্রেন চলবে – বললেন রেলমন্ত্রী

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২১

লকডাউনে : ৮টি পণ্যপরিবহন ট্রেন চলবে – বললেন রেলমন্ত্রী

জাতীয় ডেস্ক ::

মহামারী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশে ‘সর্বাত্মক লকডাউন’ চলছে। এবার লকডাউনের ভেতরে ৮টি পণ্যপরিবহন ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। মঙ্গলবার রেল ভবনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান ।

তিনি বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কাল (বুধবার) ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত স্বাভাবিক জীবনযাত্রায় ১৩ দফা কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই ৮ দিন গণপরিবহন-বাস, ট্রেন, লঞ্চ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ থাকবে। সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং আর্থিক প্রতিষ্ঠানও বন্ধ থাকবে। তবে কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে (কর্ম এলাকা) থাকতে হবে।

নির্দিষ্ট সময় খোলা থাকবে কাঁচাবাজার ও নিত্যপণ্যের দোকান। তবে বন্ধ থাকবে শপিংমল ও অন্যান্য দোকানপাট। একান্ত জরুরি প্রয়োজন ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। তবে এই সময়ের মধ্যে শিল্পকারখানাগুলো স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। শ্রমিকদের নিজ নিজ প্রতিষ্ঠানের নিজস্ব পরিবহণ ব্যবস্থাপনায় যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করতে হবে। কৃষিশ্রমিক পরিবহণ ও গণমাধ্যমসহ সব ধরনের জরুরি পরিষেবা চালু থাকবে।

উল্লেখ্য সোমবার করোনা প্রতিরোধে ১৩ দফা বিধিনিষেধ আরোপ করে  প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ