সিলেট নগরে প্রশাসনের কড়া অবস্থান, স্বাস্থ্যবিধি না মানলে জরিমানা

dial dial

sylhet

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

ডায়ালসিলেট ;:নগরে প্রশাসনের কড়া অবস্থান, স্বাস্থ্যবিধি না মানলে জরিমানা

করোনা সংক্রমণ ঠেকাতে ‘কঠোর লকডাউনের’ পঞ্চম দিনে সিলেটে কঠোর অবস্থানে দেখা গেছে প্রশাসনকে। যারাই মাস্ক ছাড়া বের হচ্ছেন তাদের জরিমানা করা হচ্ছে। এছাড়া মোটরসাইকেল নিয়ে বের হওয়া যাত্রীদের প্রয়োজনীয় কাগজপত্র না থাকলে দেওয়া হচ্ছে মামলা। তবে অভিযানের পরও নগরে মানুষজনকে ঘরে রাখা যায়নি৷ নগরের বিভিন্ন বাজারগুলোতে মানুষের ভিড় দেখা গেছে।আজ রবিবার (১৮ এপ্রিল) দুপুরে সরেজমিনে নগরের সিটি পয়েন্টে গিয়ে দেখা গেছে পুলিশ ও জেলা প্রশাসনের যৌথ অভিযান চলছে। অপ্রয়োজনে বের হওয়া মানুষকে বাসায় ফিরিয়ে দিচ্ছে পুলিশ। এ সময় মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেট কারের গতিরোধ করে প্রয়োজনীয় কাগজপত্র দেখা হচ্ছে। কাগজপত্র ঠিক না থাকলে মামলা দেওয়া হচ্ছে।

এছাড়া মাস্ক ছাড়া যারা বের হয়েছেন তাদের জরিমানা করছে প্রশাসন। বেলা ২ টা পর্যন্ত ৩ জনকে মোট ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে অভিযানে নেতৃত্ব দেওয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ ইমন।

তিনি  বলেন, ‘স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে নগরের বিভিন্ন জায়গায় অভিযান অব্যাহত আছে।’

এদিকে পুলিশের কড়াকড়ি অবস্থানের কারণে নগরে আজ সিএনজিচালিত অটোরিকশার সংখ্যা কিছুটা কম। তবে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি রাস্তায় রয়েছে। আর সাধারণ মানুষের মধ্যে যারাই বের হয়েছেন তাদের বেশিরভাগই নিত্যপ্রয়োজনীয় বাজার করতে বের হয়েছেন। ফলে নগরের বন্দরবাজার, আম্বরখানা, রিকাবীবাজারসহ বাজার এলাকাগুলোতে মানুষের উপস্থিতি ছিল বেশি।

এদিকে বন্দরবাজার ছাড়াও নগরের প্রায় সব পয়েন্টেই পুলিশের চেকপোস্টে কাজ চলছে বলে জানিয়েছেন সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ।

 

0Shares