ডিজিটাল আইনে মামলা অতঃপর ফেইসবুক লাইভে ক্ষমা চাইলেন – নূর

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

জাতীয় ডেস্ক ::

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ফেসবুকে লাইভে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশরাফুল ইসলাম সজীব বাদি হয়ে শাহবাগ থানায় মামলাটি করেন।

রোববার ওসি মামুন অর রশিদ গণমাধ্যমকে  জানান, ধর্মীয় মূল্যবোধে আঘাত করে ফেইসবুকে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের বেশ কয়েকটি ধারায় মামলা হয়েছে। এসময় মামলার নথিতে সজিব বলেন, আমি একজন ধর্মপ্রাণ মুসলমান। ভিপি নূর ধর্মীয় উসকানিমূলক বক্তব্যসহ আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ নিয়ে আপত্তিকর ও আক্রমণাত্মক বক্তব্য দিয়েছে।

এর আগে গত বুধবার বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে নূর বলেন,  কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান। ওই বক্তব্যের জন্য নূরের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

মামলার পর মধ্যরাতে তার ফেসবুক পেইজে লাইভে এসে নুরুল হক নুর বলেন, আওয়ামী লীগে অবশ্যই ধর্মপ্রাণ মুসলমান ভাই-বোনেরা আছেন, হিন্দু-খ্রিস্টান ভাই-বোনেরা আছেন। সব দলেই ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষ আছে। সেক্ষেত্রে আমি আওয়ামী লীগের বা আওয়ামী সমর্থকদের ঢালাওভাবে আক্রমণ করে কোনো কথা বলিনি।

সেদিনের লাইভের বক্তব্যের জন্য কেউ কষ্ট পেয়ে থাকলে আমি দুঃখ প্রকাশ করছি। স্বাভাবিকভাবে আমার যদি ভুল হয় আমার জায়গা থেকে একশ বার ক্ষমাপ্রার্থী থাকব। আমার ভুল হতেই পারে, আমি মানুষ, ফেরেশতা না। আমার ভুল হলে তার জন্য আমি ক্ষমাপ্রার্থী, আমি ক্ষমা চাই।

0Shares