দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১১হাজার ৮৩৩ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১৬৮২জন। মোট শনাক্ত ৭ লাখ ৭০ হাজার ৮৪২ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় ২ হাজার ১৭৮জন এবং এখন পর্যন্ত ৭ লাখ ৪ হাজার ৩৪১জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরো জানানো হয়, ৪৪৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৩২৯টি নমুনা সংগ্রহ এবং১৭হাজার ১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৫৫ লাখ ৯৯হাজার ২৭৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৮৯শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩৭শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক৫৪শতাংশ।

dial dial

sylhet

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, মে ৭, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক;:ব্রাজিলের রিও ডি জেনেরিওতে মাদক মাফিয়াদের সঙ্গে পুলিশের গোলাগুলিতে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে এক পুলিশ কর্মকর্তাও রয়েছেন বলে জানিয়েছে বিবিসি। সমগ্র লাতিন অ্যামেরিকা জুড়েই সক্রিয় বিভিন্ন মাফিয়া। অঞ্চলটিতে মাফিয়াদের দৌরাত্যও প্রচুর। এমনকি তারা দেশের আইনশৃঙ্খলা বাহিনী কিংবা সেনাবাহিনীকেও তোয়াক্বা করে না। এমনই একটি গ্যাং এর বিরুদ্ধে অভিযান চালানোর সময় এই হতাহতের ঘটনা ঘটে।

বিবিসি জানিয়েছে, রিও ডি জেনেরিওর সাকারেসিনো এলাকার ফাভেলায় মাদক গ্যাং তাদের কাজে শিশুদের নিয়োগ দিচ্ছে এমন খবর পায় পুলিশ। তাদের ধরতে সাদা পোশাকধারী পুলিশ সেখানে অভিযান চালায়।

এ সময় দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় চলতে থাকা মেট্রোরেলের দুই যাত্রীও গুলিবিদ্ধ হন। তবে তারা বেঁচে আছেন। খবরে বলা হয়েছে, রিও ডি জেনেরিও হচ্ছে ব্রাজিলের সবথেকে সহিংস এলাকাগুলোর একটি। এর বিশাল এলাকা অপরাধী গ্যাং বা চক্রগুলোর নিয়ন্ত্রণে, যাদের সঙ্গে প্রভাবশালী মাদক চক্রের যোগসূত্র রয়েছে।

0Shares