রোজিনা ইসলামের ওপর হামলা ও গ্রেফতারে সিলেট মহানগর বিএনপির নিন্দা

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, মে ২০, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::

সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা ও তাকে হেনস্তার তীব্র নিন্দা জানিয়েছে সিলেট মহানগর বিএনপি। বৃহস্পতিবার এক বিবৃতিতে নেতৃবৃন্দ এই নিন্দা জানান।

বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী বলেন, এই সরকারের তো দুর্বলতা ও দুর্নীতির কোনো সীমারেখা নেই। রোজিনা ইসলামের অনেক অনুসন্ধানী রিপোর্টে সরকারের, বিশেষ করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনেক বড় বড় দুর্নীতির খবর দেশের জনগণ জানতে পেরেছে। তারই অংশ হিসেবে সাংবাদিক, সংবাদপত্র ও মালিকদের সরকার বার্তা দিতে চায় যে, তারা নিজেদের ইচ্ছেমতো দেশ পরিচালনা করবে। কেউ কিছু বললে রোজিনা ইসলামের মতো পরিণতি ভোগ করতে হবে।

নেতৃবৃন্দ আরো বলেন, সরকারের দুর্নীতির বিরুদ্ধে যাতে কেউ লিখতে না পারেন সেজন্য ধারাবাহিকভাবে সাংবাদিকদের হেনস্তা, মামলা-হামলা, গুম-খুন ও গ্রেফতার করা হচ্ছে। এখন পর্যন্তও সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকারীদের গ্রেফতারে সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিচ্ছে। বাংলাদেশে যে সংবাদপত্রের স্বাধীনতা নেই তার প্রমাণ সাংবাদিক রোজিনা ইসলামের ওপর হামলা এবং তাকে গ্রেফতার।

এ জন্য তার ওপর সরকারের আক্রোশ রয়েছে।  আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা মনে করি, সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের ওপর এই নির্যাতন স্বাধীন সাংবাদিকতাকে আরও বাধাগ্রস্ত করবে। আমরা অবিলম্বে সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তি দাবী জানাচ্ছি। বিজ্ঞপ্তি

0Shares