ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে সিলেটে খেলাফত মজলিসের বিক্ষোভ

dial dial

sylhet

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, মে ২২, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::

খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি অধ্যাপক মুহাম্মদ বজলুর রহমান বলেছেন- ‘ফিলিস্তিনের মজলুম মুসলমানদের প্রতিরোধের মুখে ইসরাইলী যুদ্ধবিরতি ঘোষণা ও মাথা নত করার বিষয়টি মুসলমানদের বিজয়ের পথ তরান্বিত করবে। মুসলমানদের প্রথম কিবলা আল আকসা মসজিদে পবিত্র রমজান মাসে নামাজরত মুসল্লিদের উপর ইসরাইলী বর্বর হামলা এবং ফিলিস্তিনে মুসলিম গণহত্যার দায়ে ইসরাইলকে আন্তর্জাতিক আদালতে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

তিনি বলেন- ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আজ রক্তক্ষরণ হচেছ। ইসরায়েল নামক অবৈধ রাষ্ট্র প্রতিষ্ঠার পর থেকে স্বাধীন রাষ্ট্রের দাবীতে ফিলিস্তিনিদের রক্তক্ষয়ী সংগ্রাম চলছে। জীবন-যৌবন ইজ্জত দিয়ে রক্তের সাগর মাড়িয়ে ফিলিস্তিনের জনগণ সংগ্রাম করছে। আল-আকসা মসজিদ কে ইয়াহুদীদের কবল থেকে মুক্ত করা এবং ফিলিস্তিনের মজলুম মুসলমানদের চুড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত এই মুক্তি সংগ্রাম চলবে। ফিলিস্তিনের মজলুম মানুষের প্রতি সংহতি প্রকাশ ও ইসরাঈলী হামলার বিরুদ্ধে রাজপথে মিছিল সমাবেশ করা মুসলমানদের ঈমানের দাবি। তিনি দেশের সর্বস্তরের তৌহিদী জনতাকে মজলুম মুসলমানদের পাশে দাঁড়ানোর আহবান জানান।”

ফিলিস্তিনে মুসলিম নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে খেলাফত মজলিসের কেন্দ্র ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর শাখার উদ্যোগে ২১ মে শুক্রবার বাদ জুমা বন্দর বাজার জামে মসজিদ থেকে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা তাজুল ইসলাম হাসান এর পরিচালনায় নগরীর সুরমা পয়েন্টে অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট জেলা সহসভাপতি মাওলানা কারী সিরাজুল ইসলাম, মহানগর শাখার সহসভাপতি মাওলানা শাহ মুহাম্মদ আশিকুর রহমান, অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল হান্নান, মাওলানা রওনক আহমদ, জেলা সহসভাপতি মাওলানা শামসুদ্দিন মুহাম্মদ ইলিয়াস, মহানগর সহসভাপতি ইঞ্জিনয়ার আনোয়ারুল ইসলাম, ডাঃ মুহাম্মদ ফয়জুল হক, জেলা সহসভাপতি এভোকেট মুহাম্মদ ফজর আলী, মাওলানা মুখলিসুর রহমান, সেক্রেটারি মাওলানা নেহাল আহমদ, মহানগর সহসাধারণ সম্পাদক প্রভাষক আহমদ সাইফুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা জুনায়েদ আহমদ, বায়তুলমাল সম্পাদক মোঃ মাসুদ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নুরুল ইসলাম চৌধুরী, সমাজকল্যাণ সম্পাদক ইনজিনিয়ার শাহজাহান কবির ডালিম, দাওয়াহ সম্পাদক মাওলানা বেলাল উদ্দিন আহমদ চৌধুরী ওয়েছ, শিক্ষা ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা খায়রুল ইসলাম, অফিস ও প্রচার সম্পাদক মাওলানা কাওছার আহমদ চৌধুরী, জেলা শাখার অফিস ও প্রচার সম্পাদক মাওলানা আহমদ মাহফুজ আদনান, মহানগর সহসাংগঠনিক সম্পাদক তৌফিকুল ইসলাম ছাবীর, সহবায়তুলমাল সম্পাদক মুহাম্মদ তাহির চৌধুরী, সহ অফিস ও প্রচার সম্পাদক তৌহিদ আহমদ চৌধুরী, মহানগর খেলাফত মজলিস নেতা হাফিজ মাওলানা মনজুরে মাওলা, শাহপরান পূর্ব থানা সভাপতি মোঃ ফারুক মিয়া, বিমানবন্দর থানা সভাপতি মাওলানা আব্দুর রহমান, কতোয়ালী পূর্ব থানা সভাপতি মুহাম্মদ রেজুয়ানুল হক, মহানগর শ্রমিক মজলিস নেতা মাওলানা সেলিম আহমদ, ইনজিনিয়ায় আব্দুল মান্নান, খেলাফত মজলিস শাহপরান পশ্চিম থানা সহসভাপতি মাওলানা আব্দুল আহাদ মাসুম, ইসলামী ছাত্র মজলিস সিলেট পশ্চিম জেলা সেক্রেটারি মুহাম্মদ শিহাব উদ্দিন, সিলেট পূর্ব জেলা সেক্রেটারি মুহাম্মদ রুহুল আমীন, সিলেট মহানগর শাখার বায়তুলমাল ও প্রচার সম্পাদক মুহাম্মদ ফখরুল ইসলাম চৌধুরী, খেলাফত মজলিস জালালাবাদ থানা সেক্রেটারি হাফিজ মাওলানা সাদিকুর রহমান, শাহপরান পূর্ব থানা সেক্রেটারি কয়েছুজ্জামান চৌধুরী, দক্ষিণ সুরমা থানা সেক্রেটারি মাওলানা শামসুজ্জামান সাজু, বিমানবন্দর থানা সেক্রেটারি মাওলানা শিব্বির আহমদ, কতোয়ালী পূর্ব থানা সেক্রেটারি জাহেদ আহমদ চৌধুরী, কতোয়ালী পশ্চিম থানা সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুর রহমান, মাওলানা নিজাম উদ্দিন, মাওলানা ইমাম উদ্দিন ও মাওলানা রফিকুজ্জামান প্রমুখ।

এর আগে খেলাফত মজলিস সিলেট মহানগর শাখা আয়োজিত বিক্ষোভ মিছিলটি বন্দর বাজার জামে মসজিদ থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সুরমা পয়েন্টে গিয়ে বিক্ষোভ সমাবেশ করে সমাপ্ত করা হয়।

0Shares