সিলেট নগরীতে ৬১৫০২ শিশু খাবে ভিটামিন ‘এ’ প্লাস

dial dial

sylhet

প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, জুন ২, ২০২১

নিজস্ব প্রতিবেদক : সিলেট নগরের ৬ থেকে ৫৯ মাস বয়সী ৬১ হাজার ৫০২ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ৫ জুন থেকে এ ক্যাম্পেইন শুরু হবে। চলবে ১৯ জুন পর্যন্ত।

বুধবার (২ জুন) দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের হল রুমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সামনে রেখে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী। আর কর্মসূচি সম্পর্কে বিস্তারিত তথ্য জানান সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদ হোসেন।

তিনি জানান, সিলেট নগরে ইপিআই টিকাদান কেন্দ্র রয়েছে ১২২ টি। এছাড়া নিয়মিত ২০ টি, অস্থায়ী ৮২ এবং অতিরিক্ত ২৩ টি মিলিয়ে সর্বমোট ২৪৭ টি কেন্দ্র রয়েছে। আর এ কর্মসূচি বাস্তবায়নে কাজ করবে ৪৯৪ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী কর্মী।

তিনি আরও জানান, সিলেট নগরের ২৭ টি ওয়ার্ডের ৬১ হাজার ৫০২ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ৩৯৬ শিশুকে খাওয়ানো হবে নীল ক্যাপসুল। আর ১২-৫৯ মাস বয়সী ৫৫ হাজার ১০৬ শিশুকে খাওয়ানো হবে লাল ক্যাপসুল।

ডা. জাহিদ হোসেন বলেন, ১৫ দিনব্যাপি এ কার্যক্রম চলবে। নগরের ২৭ টি কাউন্সিলর অফিসে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে ক্যাম্পেইন। বাকি অস্থায়ী, অনিয়মিত ইত্যাদি কেন্দ্রে দিন-তারিখ ঠিক করে চলবে এ কার্যক্রম।

0Shares