‘পররাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয়ে কোনো সমস্যা নেই’

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, জুন ৯, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক :

বিদেশ থেকে টিকা সংগ্রহ করা নিয়ে পররাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয়ে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে মঙ্গলবার (৮ জুন) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আমরা (পররাষ্ট্র মন্ত্রণালয়) শুধু যোগাযোগটা করিয়ে দিই। এরপর কী পরিমাণ কেনা, কখন আনা—এগুলো তারা (স্বাস্থ্য মন্ত্রণালয়) ঠিক করছে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, টিকা নিয়ে বাংলাদেশ এখনো যথেষ্ট ভালো করছে। এ ক্ষেত্রে বাংলাদেশের উদ্যোগগুলো সফল হবে উল্লেখ করে তিনি সবাইকে ধৈর্য ধরার পরামর্শ দেন। যুক্তরাষ্ট্রের কাছ থেকে অ্যাস্ট্রাজেনেকার টিকা পাওয়ার সম্ভাবনা প্রসঙ্গে তিনি বলেন, যুক্তরাষ্ট্র বলেছে যে তারা বাংলাদেশকে টিকা দেবে। তবে কী পরিমাণ টিকা দেবে সে ব্যাপারে দেশটি এখনো সিদ্ধান্ত নেয়নি।

পররাষ্ট্রমন্ত্রী জানান, জাতিসংঘ সাধারণ পরিষদের প্লেনারি অধিবেশনসহ কয়েকটি বৈঠকে যোগ দিতে তিনি আগামী সপ্তাহে নিউ ইয়র্কে যাচ্ছেন। তিনি সেখানে রোহিঙ্গা পরিস্থিতি ও এলডিসি বিষয়ক বৈঠকে অংশ নেবেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসিতে যাবেন কি না, তা নিশ্চিত হয়নি। সময়সূচি মিললে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টোনি ব্লিনকেনের সঙ্গে তাঁর সাক্ষাৎ আয়োজনের বিষয়টিও সংশ্লিষ্ট ব্যক্তিদের বিবেচনায় রয়েছে।

0Shares