ছাতক-সুনামগঞ্জ রেল লাইন পূর্ব পরিকল্পনা অনুযায়ী বাস্তবায়নের দাবি

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, জুন ৯, ২০২১

ডায়ালসিলেট    ডেস্ক : ছাতক আধুনিক রেল যোগাযোগ ও ছাতক হতে সুনামগঞ্জ পযর্ন্ত রেল লাইন সম্প্রসারণের কাজ পূর্বের পরিকল্পনা অনুযায়ী ছাতক -দোহালিয়া -আমবাড়ি -সুনামগঞ্জ রোডে বাস্তবায়নের দাবি জানিয়েছেন ছাতক সোশ্যাল ফোরাম সিলেটের নেতৃবৃন্দ।

বুধবার এক বিবৃতিতে সিলেটে অবস্থানরত ছাতকবাসীর সংগঠন ছাতক সোশ্যাল ফোরামের সভাপতি মুহিবুর রহমান, সিনিয়র সহ সভাপতি আবু হুরায়রা ছুরত, সহ সভাপতি শাহ আলম, সহ সভাপতি আখতার মিয়া, সাধারণ সম্পাদক হাফিজ আহমদ, সহ সাধারণ সম্পাদক নজমুল হোসাইন, সহ সাধারণ সম্পাদক মিজানুর রহমান জাভেদ এর দাবি জানান।

এসময় বক্তারা বলেন ছাতক বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী ব্যবসায়ীক জনপদ। এখানে ব্রিটিশ শাসনামল থেকে রেল যোগাযোগ রয়েছে। ২০১১-২০১২ সালে ছাতক থেকে সুনামগঞ্জ হয়ে মোহনগঞ্জ পযর্ন্ত রেল লাইন সম্প্রসারণের যে উদ্যোগ নেওয়া হয়েছিল তা পরিহার করে নতুন করে (আফজালাবাদ) গোবিন্দগঞ্জ থেকে সুনামগঞ্জ পর্যন্ত রেল লাইন নেওয়ার নতুন পরিকল্পনা দুরভিসন্ধিমূলক।

সোশ্যাল ফোরামের নেতৃবৃন্দরা বলেন, ছাতক থেকে সুনামগঞ্জ মাত্র ২২ কিলোমিটার পথ রেল লাইন সম্প্রসারন করতে হবে এখানে কোন বড় ব্রীজও লাগবেনা এতে সরকারের অর্থ সাশ্রয় হবে। পাশাপাশি ব্রিটিশ শাসনামল থেকে ছাতকের রেলের যে ঐতিহ্য রয়েছে তা সুসংহত হবে ছাতক-দোয়ারা ও সুনামগঞ্জ সহ বিশাল জনগোষ্ঠী রেল যোগাযোগের আওতায় আসবে। নেতৃবৃন্দ অবিলম্বে নতুন পরিকল্পনা স্থগিত করার আহবান জানান এবং পূর্বের পরিকল্পনা বাস্তবায়ন করার দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, ছাতকবাসীর যেকোনো নায্য দাবি দাওয়া আদায়ে ছাতক সোশ্যাল ফোরাম সিলেট ছাতকবাসীর পাশে রয়েছে। এই দাবি পূরনে ছাতক-দোয়ারার বর্তমান ওসাবেক সকল জনপ্রতিণিধি সহ সকল রাজনৈতিক সামাজিক সাংষ্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান সোশ্যাল ফোরামের নেতৃবৃন্দ।

0Shares