ভারতে করোনায় মৃত্যুতে নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ৬১৪৬ জনের

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, জুন ১০, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক;:করোনা ভাইরাসের থাবায় বিধ্বস্ত ভারতে গত কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যা কমতির দিকে ছিল। নেমে এসেছিল দুই হাজারের ঘরে। কিন্তু গত ২৪ ঘণ্টায় মহামারী করোনায় মৃত্যুতে নতুন রেকর্ড গড়েছে দেশটি। এই মারণ ভাইরাসটি একদিনে প্রাণ কেড়েছে ৬ সহস্রাধিক মানুষের। এর আগে শুধু ভারত নয়, পৃথিবীর আর কোনো দেশে করোনায় একদিনে এত মানুষের প্রাণ যায়নি।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এর আগে ১২ই ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রে একদিনে ৫৪৪৪ জনের মৃত্যু হয়েছিল, যা এতদিন বিশ্বে কোভিড-১৯ এ দৈনিক মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৫২ জন। একই সময়ে মারা গেছে ৬ হাজার ১৪৮ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১।

এর মধ্যে মারা গেছে ৩ লাখ ৫৯ হাজার ৬৭৬ জন।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, দিল্লি, ছত্তিশগড় ও রাজস্থান।
গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৯৮৯ জন। ভারতে এখন পর্যন্ত ২৪ কোটি ৩০ লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে আর মৃত্যুর দিক দিয়ে রয়েছে তিন নম্বরে। মৃত্যুতে এক নম্বরে যুক্তরাষ্ট্র ও দুই নম্বরে ব্রাজিল।

0Shares