বাড়ানো হলো নিষেধাজ্ঞার সময়সীমা

dial dial

sylhet

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, জুন ২০, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক: আবারো বাড়ানো হলো বাংলাদেশ, ভারত, শ্রীলংকা ও ব্রাজিল থেকে ইতালি প্রবেশে চলমান নিষেধাজ্ঞার সময়সীমা ।শনিবার (১৯ জুন) ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত ঘোষণা দিয়েছে। এ সময়সীমা বাড়ানো হয়েছে ২১ জুন থেকে আগামী ৩১ জুলাই পর্যন্ত।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, জনস্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে শুধু করোনাভাইরাস নয়, উপমহাদেশের ভয়ংকর ব্ল্যাক ফাঙ্গাস পরিস্থিতির ওপরও তীক্ষ্ণ নজর রাখছে ইতালি সরকার।

আটকে পড়া প্রবাসীদের কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে বৃহস্পতিবার (১৭ জুন) ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ড. জওভান্নি লিউনার্দির সঙ্গেদেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান বৈঠক করেছেন ।
এতে আটকে পড়াদের ইতালিতে ফিরতে সার্বিক সহযোগিতা করার জন্য ইতালির স্বাস্থ্য সচিব ড. জওভান্নির সহযোগিতা চেয়েছেন শামীম আহসান। ইতালির স্বাস্থ্য সচিব বিষয়টি তার সরকারের কাছে তুলে ধরবেন বলে জানান আশ্বস্ত করেন শামীম আহসান ।

ভারতের পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে এবং বাংলাদেশের পরিস্থিতি উন্নত হলেই ইতালির প্রবেশ দ্বার খুলবে জানিয়ে সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা বলছেন তা না হলে, এভাবে সময় বারবার বৃদ্ধি করা হবে।

ডায়ালসিলেট/s.h.t.

 

0Shares