রাজধানীর প্রবেশমুখে কড়াকড়ি, ফিরিয়ে দেয়া হচ্ছে বাইরের বাস, দুর্ভোগ

dial dial

sylhet

প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ, জুন ২২, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::৭ জেলায় কঠোর লকডাউনের কারণে রাজধানীর প্রবেশমুখেই ব্যারিকেড দিয়ে বাইরের জেলার বাস ফিরিয়ে দেয়া হচ্ছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজধানীতে ঢুকতে দেয়া হচ্ছে না যাত্রীবাহী দূরপাল্লার বাস। আজ সকালে গাবতলী বাস টার্মিনাল, আমিনবাজার, রায়েরবাজার, যাত্রাবাড়ী এলাকা ঘুরে এ দৃশ্য দেখা গেছে। গাবতলী ব্রিজের আগে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। সেখান থেকেই যাত্রীবাহী বাসগুলো ঘুরিয়ে দেয়া হচ্ছে এবং যাত্রী নামিয়ে দেয়া হচ্ছে। তবে জরুরি সার্ভিসের আওতায় যেসব পরিবহন রয়েছে সেগুলোকে ঢাকায় ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে। আমিনবাজার থেকে দীর্ঘপথ পায়ে হেঁটে গন্তব্যের দিকে ছুটছেন যাত্রীরা। ওদিকে রায়েরবাজার এলাকায় বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

সড়কে ব্যারিকেড বসিয়ে ফিরিয়ে দেয়া হচ্ছে বাইরের জেলা থেকে আসা দূরপাল্লার বাস। ডেমরা ট্রাফিক জোনের উপ-পরিদর্শক (এসআই) বিষ্ণু শর্মা গণমাধ্যমকে বলেন, ‘নির্দেশনা রয়েছে ঢাকা থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যেতে পারবে না এবং কোনো বাস ঢাকায় ঢুকতেও পারবে না। আমরা সেই নির্দেশনা বাস্তবায়ন করছি।
উল্লেখ্য, সোমবার বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় মঙ্গলবার ভোর ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত ঢাকার সঙ্গে মানিকগঞ্জ, গোপালগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, নারায়ণগঞ্জ, মাদারীপুর ও মুন্সিগঞ্জের যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া কোনো এলাকায় জেলা প্রশাসন মনে করলে সেখানে নিষেধাজ্ঞা দিতে পারবেন।

এম/

0Shares