সিলেটে ‘সীমিত’ লকডাউনে স্বাভাবিক জনজীবন

dial dial

sylhet

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, জুন ২৮, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::

দেশব্যাপী শুরু হয়েছে ‘সীমিত পরিসরের’ লকডাউন। তবে সিলেটে লকডাউনের প্রথম দিনে সকাল থেকেই স্বাভাবিক ছিল জনজীবন। রাস্তায় শুধু রিকশা ও পণ‌্যবাহী পরিবহন চলার নির্দেশ থাকলেও চলছে প্রাইভেট কার, সিএনজিচালিত অটোরিকশা।

আজ সোমবার (২৮ জুন) সকাল থে‌কে নগরের বন্দরবাজার, কোর্ট পয়েন্ট, জিন্দাবাজার, আম্বরখানা, চৌহাট্টা, রিকাবীবাজার, কদমতলী এলাকা ঘুরে দেখা গে‌ছে, লকডাউনের কোনো প্রভাব নগর জীবনে পড়েনি। স্বাভাবিকভাবেই চলছে যানবাহন। গণপরিবহন বন্ধ থাকার ঘোষণা থাকলেও সিএনজিচালিত অটোরিকশায় করে মানুষজন শহরের এক জায়গা থে‌কে অন্য জায়গায় যাচ্ছেন। বড় শপিংমল বন্ধ থাকলেও খোলা আছে প্রায় সব ধরনের দোকানপাট। তবে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে।

এদিকে নগরে পুলিশের তেমন কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি। দেখা পাওয়া যায়নি পুলিশের টহল টিমেরও। বন্দরবাজার পয়েন্টে কয়েকজন ট্রাফিক সদস্যকে যানবাহন নিয়ন্ত্রণের চেষ্টা করতে দেখা যায়। তবে সিলেটের প্রবেশমুখে পুলিশের তৎপরতা লক্ষ্য করা যায়।

এ বিষয়ে সি‌লেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের সিলেট মিররকে বলেন, ‘লকডাউন বাস্তবায়নে পুলিশ তৎপর রয়েছে। সিলেটের প্রবেশ ও বাইরের মুখে ট্রাফিক বিভাগের চেকপোস্ট রয়েছে। তবে কিছু দোকানপাট খুলা আছে। জেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে।’

এম/

0Shares