১-৭ জুলাই প্রাতিষ্ঠানিক পরিচয়পত্রে যাতায়াত করতে পারবেন যারা

dial dial

sylhet

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, জুন ৩০, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক;:

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ১ জুলাই (বৃহস্পতিবার) সকাল ছয়টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত সারা দেশে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বিধিনিষেধ-সম্পর্কিত বিস্তারিত তথ্য জানিয়ে বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। কঠোর লকডাউনে গণমাধ্যম তার আওতাবহির্ভূত থাকবে।

সংবাদপত্র, সংবাদপত্র পরিবহন, হকার ও পত্রিকার এজেন্ট লকডাউনের আওতার বাইরে থাকবে।

আইনশৃঙ্খলা ও জরুরি পরিষেবা (কৃষিপণ্য-উপকরণ-খাদ্যশস্য-খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, করোনা টিকাদান, রাজস্ব আদায় কার্যাবলি, বিদ্যুৎ-পানি-গ্যাস-জ্বালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তাব্যবস্থা, ডাকসেবা, ব্যাংক, ফার্মেসি, ফার্মাসিউটিক্যালসহ জরুরি পণ্য-সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসের কর্মচারী ও যানবাহন প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে যাতায়াত করতে পারবে)।

গত শনিবার সন্ধ্যায় সরকারের উচ্চপর্যায়ের সভার সিদ্ধান্ত অনুযায়ী, সোমবার থেকে সীমিতভাবে লকডাউন শুরু হয়েছে। বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউন শুরু হবে। তখন জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী ছাড়া সব ধরনের যানবাহন চলাচলও বন্ধ থাকবে। শুধু অ্যাম্বুলেন্স ও চিকিৎসাসংক্রান্ত কাজে যানবাহন চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবে না, তবে সংবাদমাধ্যম লকডাউনের আওতার বাইরে থাকবে।

এম/

0Shares