কঠোর লকডাউনের প্রথম দিনে অনেকটাই ফাঁকা সিলেট

dial dial

sylhet

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, জুলাই ১, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::

মহামারি করোনার সংক্রমণ রোধে সারাদেশে শুরু হয়েছে কঠোর লকডাউন। কঠোর লকডাউনের প্রথম দিনে সিলেট নগরের রাস্তায় রিকশা ছাড়া অন্য যানবাহন তেমন একটা চোখে পড়ছে না। মানুষের উপস্থিতিও কম। লকডাউন বাস্তবায়নের নগরে পুলিশের টহলও লক্ষ্য করা গেছে।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) কঠোর লকডাউনের প্রথমদিন সকাল থেকে নগরের আম্বরখানা,চৌহাট্টা, নয়াসড়ক, বন্দরবাজার,জিন্দাবাজার, রিকাবীবাজার ঘুরে দেখা যায়, নগর জুড়েই রয়েছে পুলিশের উল্লেখযোগ্য তৎপরতা। যানবাহন, মোটরসাইকেল নিয়ে পুলিশ সদস্যদের টহল দিতে দেখা গেছে। বিভিন্ন পয়েন্টে মোটরসাইকেল ও যানবাহনের গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করতে দেখা যায় ট্রাফিক সদস্যদের।

এদিকে সকাল থেকে রিকশা ছাড়া অন্যান্য যানবাহন কম চলতে দেখা গেছে নগরে। হাতে গোনা কয়েকটি প্রাইভেট কার ও সিএনজিচালিত অটোরিকশা চলতে দেখা যায়। তবে সিলেটে থেকে দূরপাল্লার কোনো বাস চলেনি। মানুষের উপস্থিতিও ছিল স্বাভাবিক দিনের চেয়ে অনেক কম। তবে প্রয়োজন ছাড়াই অনেককে সড়কে ঘুরাফেরা করতে দেখা গেছে।

নগরের আম্বরখানা পয়েন্টে পথচারী ইব্রাহিম মিয়া  বলেন, ‘জরুরি কাজে উপশহর যাওয়ার জন্য বাসা থেকে বের হয়েছিলাম। তবে কোনো সিএনজিচালিত অটোরিকশা পাচ্ছি না। রিকশা স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া চাচ্ছে।’

নির্দেশনা মেনে বন্ধ রয়েছে শপিং মল, মার্কেট ও দোকানপাট। তবে মুদি দোকানগুলো খোলা থাকতে দেখা যায়৷

এসব বিষয়ে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের  বলেন, ‘সিলেটে এসএমপির ১৬টি টিম কাজ করছে। এর মধ্যে নগরের মধ্যে ৮টি এবং নগরের প্রবেশ ও বাইরের মুখে ৮টি টিম রয়েছে। থানা-ফাঁড়ি-তদন্ত কেন্দ্র-ট্রাফিক পুলিশের সদস্যরা নিয়মিত দায়িত্ব পালন করছেন। এছাড়া নগরজুড়ে পেট্রোল টিমও টল দিচ্ছে।’
এম/
0Shares