ভারতে করোনায় ৪ লাখ ছাড়াল মৃত্যু

dial dial

sylhet

প্রকাশিত: ১১:০৬ পূর্বাহ্ণ, জুলাই ২, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক :: ভারতে করোনাভাইরাসে মৃত্যু চার লাখ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়াল চার লাখ ৩১২ জনে।

শুক্রবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়। খবরে বলা হয়, ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৬১৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন তিন কোটি চার লাখ ৫৮ হাজার মানুষ।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসছে। ধীরে ধীরে কমছে মৃত্যু ও সংক্রমণের হার। মে মাসে প্রায় প্রতিদিন সাড়ে তিন থেকে চার হাজার মানুষের মৃত্যু হয়েছে দেশটিতে। আক্রান্ত হয়েছেন তিন থেকে চার লাখ মানুষ। সে তুলনায় বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক বলা চলে।

চীনের উহান থেকে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৯ লাখ ৭১ হাজার মানুষের। এরমধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৬ লাখ ২০ হাজার জনের। এরপর ব্রাজিলে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ লাখ ২০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এরপরই ভারতের অবস্থান। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৪ লাখ ৩১২ জনের। এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৩৪ লাখ মানুষ।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares