রাশিয়ার নিখোঁজ হওয়া বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::  রাশিয়ার নিখোঁজ হওয়া বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, ওখোতস্ক সাগর ও উপত্যকার কাছে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তবে বিমানের কোনো আরোহীর বেঁচে থাকার সম্ভাবনা নেই। খারাপ আবহাওয়ার কারণে সেখানে পৌঁছাতে বিলম্ব হচ্ছে তবে হেলিকপ্টারের সাহায্যে দুর্ঘটনাস্থলে পৌঁছানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

রাশিয়ার দূরপ্রাচ্য অঞ্চলে ২৯ আরোহী নিয়ে একটি বিমান নিখোঁজ হয়। বিমানটি কামচাটকা উপদ্বীপের প্রধান শহর পেদ্রাপাভলোভস্ক-কামচাটস্কি থেকে উপদ্বীপের পালানা শহরে যাচ্ছিল।এ পথেই  উড়োজাহাজটি নিখোঁজ হয়। পরে নির্ধারিত সময়ে অবতরণ করেনি। স্থানীয় একটি এভিয়েশন কোম্পানি বিমানটি পরিচালনা করে আসছিল।

রাশিয়ান আরটি সংবাদমাধ্যম জানায়, বিমানটি অ্যান্টোনভ এএন-২৬ মডেলের। উড়োজাহাজটিতে থাকা যাত্রীদের মধ্যে শিশুও আছে বলে রাশিয়ার সংবাদ সংস্থাগুলো বলছে।  কামচাটকা উপত্যকার ওপর দিয়ে উড্ডয়নের সময় এয়ার ট্রাফ্রিক কন্ট্রোলারের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

স্থানীয় ট্রান্সপোর্ট প্রসিকিউটর অফিসের মুখপাত্র ভ্যালেন্টিনা গ্লাজোভা বলেন, যাত্রীবাহী এন-২৬ উড়োজাহাজটি কামচাটকা উপদ্বীপে নিখোঁজ হয়েছে। উড়োজাহাজটিতে মোট ২৯ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে ২৩ জন যাত্রী। আর ৬ জন ক্রু।

তবে যন্ত্র বিকল হয়ে যাওয়া অথবা পাইলটের ভুলের কারণে দুর্ঘটনা ঘটতে পারে রাশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, ওখোতস্ক সাগর ও উপত্যকার কাছে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। বিমানের কোনো আরোহীর বেঁচে থাকার সম্ভাবনা নেই।

খারাপ আবহাওয়া, যন্ত্র বিকল হয়ে যাওয়া অথবা পাইলটের ভুলের কারণে দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছেন কামচাটকার প্রসিকিউটর দপ্তর।

0Shares