নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযানে বোমা সরঞ্জামাদি উদ্ধার, আটক ১

প্রকাশিত: ১২:১৯ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২১

নারায়ণগঞ্জের আড়াইহাজারের নোয়াগাওঁ এলাকার একটি বাড়ি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে একজনকে আটক করেছে পুলিশের বিশেষায়িত সংস্থা ‘কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। অভিযানকালে  আস্তানার ভেতর থেকে তিনটি বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

আজ রবিবার রাতে নোয়াগাঁও এলাকার মিয়া বাড়ির ওই বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়েছে। আস্তানায় বোমা বিভিন্ন ডিভাইসসহবোমা বিস্ফারণের বেশ কয়েকটি মালামাল উদ্ধার করা হয়েছে এবং আরেকটি জঙ্গি আস্তানা পায়া গেছে বলে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান পুলিশের উধ্বতর কর্মকর্তা।

এর আগে প্রথমে ১০টা ৪৫ মিনিটে, পরে ১০টা ৫৪ মিনিটে ও শেষে ১১টা ৮ মিনিটে একে একে তিনটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। প্রতিটি শব্দই ছিল বিকট।

অবশেষে ১জনকে আটক করতে সক্ষম হয় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

জানা যায়, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে শক্তিশালী একটি বোমা উদ্ধার হয়। ওই ঘটনা তদন্তে একজনকে গ্রেপ্তার করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওই বোমা আড়াইহাজারে এই আস্তানায় তৈরি করা হয়। নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকায় একটি মাদ্রাসার পাশে ওই বাড়িতে অভিযান চলছে।

0Shares