কেউ খাদ্যের কষ্টে ভুগবে না : পরিবেশমন্ত্রী

dial dial

sylhet

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সবসময় অসহায় মানুষের পাশে আছে। বর্তমান সরকার জনগণকে অনেকভাবে সাহায্য-সহযোগিতা করছে। কেউই খাদ্যের কষ্টে ভুগবে না। সবাই প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পাবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী অসহায় মানুষের জন্য আরও ৩ হাজার ২০০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন।

শনিবার (১৭ জুলাই) দুপুরে ঢাকাস্থ বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ঈদুল আজহা উপলক্ষে মৌলভীবাজারের বড়লেখায় গরিব, অসহায় ও দুস্থ ১১ হাজার ৪০৮ ব্যক্তি এবং পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এসব চাল বরাদ্দ হয়।

এ সময় পরিবেশমন্ত্রী বলেন, সরকার এরই মধ্যে ১৭ লাখ ২৪ হাজার ৪৭০ জন শ্রমিক, দিনমজুর ও ক্ষুদ্র ব্যবসায়ীকে নগদ সহায়তার জন্য ৪৫৯ কোটি টাকা বরাদ্দ করেছে। শহর এলাকার নিম্ন আয়ের মানুষের জন্য বিশেষ ওএমএস চালু করার জন্য ১৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। গ্রামীণ এলাকায় কর্মসৃজনমূলক কার্যক্রমে অর্থায়নের জন্য ১ হাজার ৫০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। পর্যটন খাতের কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য ১ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

বড়লেখা উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বডলেখা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নূসরাত লায়লা নীরা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খানের সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌরসভার মেয়র মো. আবুল ইমাম আহমদ কামরান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ কে এম হেলাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল লতিফ প্রমুখ।

ডায়ালসিলেট এম/২

0Shares