সিলেটে মঙ্গলবার থেকে নগর ভবনে দেওয়া হবে কোভিশিল্ডের ২য় ডোজ

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২১

সিলেটে মঙ্গলবার থেকে নগর ভবনে দেওয়া হবে কোভিশিল্ডের ২য় ডোজ

ডায়ালসিলেট ::সিলেট মহানগরে শুরু হচ্ছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ডের ২য় ডোজ টিকা দান। সিলেট সিটি করপোরেশনের দুটি টিকা কেন্দ্রের রেজিস্ট্রেশনকারী নাগরিকরা নগর ভবনের নীচ তলায় স্থাপিত অস্থায়ী টিকা কেন্দ্রে টিকা গ্রহণ করবেন।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৯ টা থেকে শুরু হবে কোভিশিল্ডের ২য় ডোজের টিকাদান কার্যক্রম।

সিলেট সিটি করপোরেশনের দুটি কেন্দ্র ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে ৭ ফেব্রুয়ারি ২০২১ খ্রিষ্টাব্দ তারিখে শুরু হয় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকা দান কার্যক্রম। যে সমস্ত টিকাগ্রহণকারীগণ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকা ২য় ডোজ টিকা নেননি বা টিকা নেয়ার জন্য মোবাইলে বার্তা পেয়েছিলেন কিন্তু টিকা পাননি বা নিতে পারেনি কেবল মাত্র তারাই পুনরায় বার্তা প্রাপ্তি সাপেক্ষে নির্ধারিত দিনে টিকা গ্রহণ করবেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড ১ম ডোজ টিকা প্রদান করা হলেও বর্তমানে এ দুটি কেন্দ্রে অন্যান্য টিকাদান কর্মসূচী চলমান থাকায় বিভ্রান্তি ও জনসমাগম এড়াতে স্বাস্থ্য বিভাগের সাথে আলোচনা সাপেক্ষে এবং সিসিকের নিজস্ব সিদ্ধান্তে উল্লেখিত কেন্দ্রগুলো পরিবর্তন করে নগর ভবনে স্থানান্তর করা হয়।

সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে টিকাগ্রহনকারীদের আশ্বস্থ করা যাচ্ছে যে, চাহিদানুযায়ী অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার ২য় ডোজ স্বাস্থ্য বিভাগের নিকট মওজুদ রয়েছে। প্রতিদিন একটি নির্দিষ্ট সংখ্যক টিকা প্রত্যাশীদের টিকা গ্রহণের জন্য পুনরায় মোবাইলে বার্তা পাঠানো হবে। নির্দিষ্ট সময়ে কেউ যদি মোবাইলে বার্তা না পান তাহলে সিসিকের স্বাস্থ্য বিভাগে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

নগর ভবনের নীচ তলায় স্থাপিত অস্থায়ী টিকা কেন্দ্রে দুটি বুথে প্রতিদিন সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত টিকাদান চলবে।

উল্লেখ্য, সিলেট সিটি করপোরেশনের দুটি কেন্দ্র ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে যথারীতি চলমান টিকার কার্যক্রম অব্যাহত থাকবে।অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার ২য় ডোজের জন্য অপেক্ষমাণ তালিকায় রয়েছেন প্রায় ১৪ হাজার টিকা প্রত্যাশী।

ডায়ালসিলেট এম/

0Shares