মূল অংশের বিশেষ কাউন্সিল ৪ ডিসেম্বর

প্রকাশিত: ৯:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২১

মূল অংশের বিশেষ কাউন্সিল ৪ ডিসেম্বর

ডায়ালসিলেট ডেস্ক::৪ ডিসেম্বর বিশেষ কাউন্সিল ডেকেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের মূল অংশটি। বুধবার পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলটির নির্বাহী সভাপতি সংসদ সদস্য মোকাব্বির খানের সভাপতিত্বে আহ্বায়ক কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে। এ সভায় ১০১ সদস্য বিশিষ্ট বিশেষ কাউন্সিল প্রস্তুতি পরিষদ গঠন করা হয়েছে।

অন্যদিকে গণফোরামের সাবেক কার্যকরী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুর নেতৃত্বাধীন বিক্ষুব্ধ অংশ আজ আরামবাগের ইডেন কমপ্লেক্সে কেন্দ্রীয় স্থায়ী পরিষদের সভা আহ্বান করেছে। বৈঠকের পর সংবাদ সম্মেলন করে সম্মেলনের তারিখ জানাবে এ অংশটি।

সর্বশেষ ২০১৯ সালের ২৬ এপ্রিল রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণফোরামের কাউন্সিল হয়। ওই কাউন্সিলে ড. কামাল হোসেন সভাপতি ও দলে নবাগত ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করা হয়। ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করাকে কেন্দ্র করে শুরু হয় বিরোধ। পালটা-পালটি বহিষ্কারের ঘটনা ঘটে। এরকম দ্বিধা-বিভক্তির মধ্যে ফেব্র“য়ারিতে ড. রেজা কিবরিয়া গণফোরাম থেকে পদত্যাগ করেন। রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নেন।

যদিও এর আগে ও পরে ঐক্যবদ্ধভাবে পথ চলার জন্য বিভিন্ন সময়ে সমঝোতা বৈঠক হলেও কোনো সমাধান দিতে পারেনি দলটির শীর্ষ নেতৃত্ব। এ প্রসঙ্গে জানতে চাইলে ড. কামাল হোসেন বুধবার যুগান্তরকে বলেন, ‘দল ত্যাগ করার অধিকার যে কারও আছে। তবে গণফোরামের নাম ব্যবহার করার অধিকার দলত্যাগীদের নেই।’

অন্যদিকে বিক্ষুব্ধ অংশের নেতা সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু  বলেন, ‘একটি সুবিধাবাদী গোষ্ঠী আমাদের নেতা ড. কামাল হোসেনকে ভুল পথে পরিচালিত করছে। আশা করি তিনি এটি বুঝবেন এবং আমাদের সঙ্গেই থাকবেন।’

ডায়ালসিলেট এম/

0Shares