রিফাত হত্যার আসামি মুসা বন্ড গ্রেপ্তার

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২১

রিফাত হত্যার আসামি মুসা বন্ড গ্রেপ্তার

ডায়ালসিলেট ডেস্ক::বন্ড ০০৭ গ্রুপের অন্যতম সদস্য বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভুক্ত ও চার্জশিটভুক্ত আসামি মুসা বন্ডকে (২৩) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বরগুনার মাছ বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মুসা খান বরগুনা পৌরসভার ধানসিঁড়ি রোড এলাকার মো. কামাল খানের ছেলে।
রিফাত হত্যা মামলাসহ মুসা বন্ডের বিরুদ্ধে বরগুনা সদর থানায় পাঁচটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর থানার ওসি কে এম তারিকুল ইসলাম। ২০১৯ সালে বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ৫ নাম্বার আসামি ছিল মো. মুসা ওরফে মুসা বন্ড। হত্যাকাণ্ডের পর থেকেই পলাতক ছিলেন তিনি। পরে গত বছরের ৩০ সেপ্টেম্বর রিফাত হত্যার প্রাপ্তবয়স্ক আসামিদের রায়ে মুসা বন্ড নির্দোষ প্রমাণিত হলে তাকে খালাস দেন আদালত। রিফাত হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়া ওই মামলার এজাহারভুক্ত এক নম্বর আসামি নয়ন বন্ডের ঘনিষ্ঠ ছিলেন মুসা। এছাড়া তিনি বন্ড বাহিনীর সক্রিয় সদস্য ছিলেন।
এ বিষয়ে বরগুনা সদর থানার ওসি কে এম তারিকুল ইসলাম বলেন, রিফাত হত্যাকাণ্ডের পর মুসা সীমান্ত পেরিয়ে ভারতে আশ্রয় নেয়। এ মামলার বিচারকাজ চলাকালে তিনি ভারতে পালিয়ে ছিলেন। হত্যাকাণ্ডের আগে মারামারিসহ বিভিন্ন অভিযোগে মুসার বিরুদ্ধে বরগুনা থানায় চারটি মামলা রয়েছে। সেসব মামলায় মুসার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।
রিফাত হত্যা মামলায় মুসা বেকসুর খালাস পেলেও এ মামলা চলাকালে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। কিন্তু মামলায় তিনি খালাস পাওয়ার পরও সেই সংক্রান্ত কোনো কাগজপত্র বরগুনা থানায় আসেনি। তাই তাকে এ মামলাসহ অন্য চারটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। শনিবার সকালে মুসাকে আদালতে হাজির করা হয়েছে।

ডায়ালসিলেট এম/

0Shares