সিলেটে ২ নারী হত্যায় একজনের ফাঁসির আদেশ

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২১

সিলেটে ২ নারী হত্যায় একজনের ফাঁসির আদেশ

ডায়ালসিলেট ডেস্ক:;সিলেটের গোয়াইনঘাটে ২ নারী শ্রমিক হত্যার দায়ে ১ জনের ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে আসামীদের উপস্থিতি এ রায় ঘোষণা করেন বিচারক। আদালত ১৯ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় দেন। বিষয়টি নিশ্চিত করেন সিলেট জেলা ও দায়রা জজ আদালতে পাবলিক প্রসিকিউটর নিজাম উদ্দিন।

তিনি বলেন, ২০১৪ সালের ২৫ এপ্রিল পিয়াইন নদীর তীরে মুর্তা বেতের বাগানের জায়গার বিরোধ নিয়ে গোয়াইনঘাট উপজেলার পাংথুমাই গ্রামের জমসু মিয়ার স্ত্রী মালেকা বেগম (৫০) ও আজির উদ্দিনের স্ত্রী হাসিনা বেগমকে (৪৫) কুপিয়ে হত্যা করে ফাঁসির সাজাপ্রাপ্ত আসামী মখলিছ। এসময় তাকে সহযোগীতা করেন তার স্ত্রী রাহেলা বেগম। ফাঁসির সাজাপ্রাপ্ত আসামী সিলেটের গোয়াইনঘাট উপজেলার পাংথুমাই গ্রামের আছকর আলীর ছেলে মখলিছ (৫৫)।

এছাড়া আদালত তার স্ত্রী রাহেলা বেগম (৪৮) কে তিন বছরের কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। জরিমানা না দিলে তাকে আরও ছয় মাস কারাভোগ করতে হবে।

আদালত সূত্র জানায়, মালেকা বেগম (৫০) ও আজির উদ্দিনের স্ত্রী হাসিনা বেগমকে (৪৫) কুপিয়ে হত্যার দায়ে থানায় নিহত হাসিনা বেগমের ছেলে আব্দুস সবুর চারজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে গোয়াইনঘাট থানার তৎকালীন এসআই মশিউর রহমান ২০১৬ সালের ১৩ এপ্রিল দুইজনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দেন। তদন্তে অপর দুইজনের সংশ্লিষ্টতা না থাকায় তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়।

ডায়ালসিলেট এম/

0Shares