চার জেলায় আরও ১৩ জনের মৃত্যু

প্রকাশিত: ১১:২২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২১

চার জেলায় আরও ১৩ জনের মৃত্যু

ডায়ালসিলেট ডেস্ক::চার জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহীতে ৪ জন, চট্টগ্রামে ৩, ময়মনসিংহে ৩ ও কুষ্টিয়ায় ৩ জন মারা যান। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও চারজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। এই চারজনই মারা গেছেন করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে। এদের মধ্যে তিনজন চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। অন্যজনের বাড়ি রাজশাহীতে।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মৃত্যু হয়নি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চারজন মারা গেছেন।

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৬ জন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। রোববার ৩২ জনের করোনা শনাক্ত ও একজনের মৃত্যু হয়েছিল।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১০টি ল্যাবে এক হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ২৫ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৩৫ শতাংশ।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়া করোনা হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২ জন করোনা ও ১ জন উপসর্গ নিয়ে মারা যান। নতুন করে আক্রান্ত হয়েছে ২২ জন। রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত জেলায় ৩২৯ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬.৬৮শতাংশ।

বর্তমানে হাসপাতালে ১৯ জন করোনা আক্রান্ত রোগী ও ৩৩ জন উপসর্গ নিয়ে মোট ৫২জন ভর্তি রয়েছে। তথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়া করোনা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আশরাফুল আলম।

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় দুজন ও উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য জানান।

করোনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের আনোয়ারা বেগম (৭৫), গৌরীপুরের আমেনা খাতুন (৬০)। আর উপসর্গ নিয়ে মারা গেছেন জামালপুর সদরের নুরুন্নাহার (২৬)।

ডায়ালসিলেট এম/

0Shares