খাদিমপাড়ায় ‘মিশন ওয়ান মিলিয়ন’র বৃক্ষরোপণ

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২১

খাদিমপাড়ায় ‘মিশন ওয়ান মিলিয়ন’র বৃক্ষরোপণ

ডায়ালসিলেট ডেস্ক :: সিলেটের খাদিমপাড়া ইউনিয়নের বংশীধর গ্রামে বিশাল এলাকাজুড়ে সড়কের দুই পাশে বৃক্ষরোপণ করেছে পরিবেশবাদী সংগঠন মিশন ওয়ান মিলিয়ন।

 

শুক্রবার (১৯ নভেম্বর) বাদ ফজর থেকে মিশন ওয়ান মিলিয়নের ভলান্টিয়ার ও বংশীধর গ্রামের তরুণরা মিলে এই বৃক্ষরোপণ সম্পন্ন করেন। গাছগুলো পরিচর্যার দায়িত্ব নেওয়া তরুণরা জানিয়েছেন এগুলো বড় হলে স্থানীয় মসজিদের উন্নয়নের ব্যবহার করা হবে।

 

ভোর থেকেই সড়কে বৃক্ষরোপণের প্রস্তুতি নেন গ্রামের তরুণরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে খুন্তি ও কোদাল হাতে আসা স্বেচ্ছাসেবীর সংখ্যা। পরে বিপুল উৎসাহ উদ্দীপনায় তারা বৃক্ষরোপণ সম্পন্ন করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন- মিশন ওয়ান মিলিয়নের প্রধান নির্বাহী ফায়যুর রাহমান, বংশীধর সমাজ কল্যাণ যুব সংঘের সভাপতি সালেহ আহমদ খালেদ, বংশীধর গ্রামের মুরব্বি আব্দুল রহমান সিরাজ, লুৎফর রহমান, বাবুল মিয়া, মিশন ওয়ান মিলিয়নের ভলান্টিয়ার আবিদুর রহমান, তানভীর আহমদ, বংশীধর সমাজ কল্যাণ যুব সংঘের সদস্য জুবায়ের আহমদ জুবের, সামসুর রহমান জামিল, সাইফুর রহমান তুহিন, দিলওয়ার হোসেন, মাজহার রহিম, মারজান আহমদ প্রমুখ।

 

জলবায়ু মোকাবেলায় পরিবেশ ও জীববৈচিত্র রক্ষার আন্দোলন হিসেবে গত দুই বছর ধরে বাংলাদেশে বৃক্ষরোপণ করে আসছে মিশন ওয়ান মিলিয়ন। প্রাথমিক ধাপে সদকায়ে জারিয়া হিসেবে এক মিলিয়ন বৃক্ষ রোপণের লক্ষ্য নিয়ে কাজ করা এ সংগঠনটি গতবছর করোনাকালেই ১০ হাজার বৃক্ষ রোপণ করে প্রশংসা কুড়িয়েছে।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ