রোহিঙ্গাদের ফেরাতে কেনিয়ার সমর্থন চান ড. মোমেন

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২১

রোহিঙ্গাদের ফেরাতে কেনিয়ার সমর্থন চান ড. মোমেন

ডায়ালসিলেট ডেস্ক :: রোহিঙ্গা জনগোষ্ঠীকে নিরাপদে ফেরাতে কেনিয়ার সমর্থন চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কেনিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান প্রশাসনিক সচিব আবাবু নামওয়ামদার সঙ্গে এক বৈঠকে তিনি এ অনুরোধ করেন। শুক্রবার (১৯ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

 

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী প্রস্তাব দেন উভয় দেশ সমুদ্র অর্থনীতির ক্ষেত্রে সহযোগিতা প্রতিষ্ঠা করতে পারে। উভয় পক্ষ পর্যটন, তথ্যপ্রযুক্তি ও কৃষি খাতে সহযোগিতা প্রতিষ্ঠার পাশাপাশি বিদ্যমান ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে সম্মত হয়েছে।

 

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে স্বদেশে নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনে রোহিঙ্গা ইস্যুতে কেনিয়ার সমর্থন কামনা করেন। প্রধান প্রশাসনিক সচিব রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে কেনিয়ার সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দেন।

 

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন পরবর্তী আইএমও ও মানবাধিকার কাউন্সিল নির্বাচনে বাংলাদেশের পক্ষে কেনিয়ার সমর্থন চান। প্রধান প্রশাসনিক সচিব কেনিয়ায় দ্বিপাক্ষিক সফরের জন্য পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানান। আগামী বছরে বাংলাদেশ ও কেনিয়ার মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপনে প্রস্তাব দেন তিনি।

 

ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) ২১তম সম্মেলনে যোগ দিতে কেনিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান প্রশাসনিক সচিব আবাবু নামওয়ামদা ঢাকায় এসেছেন।

 

0Shares