উজবেকিস্তানকে হাফ ডজন গোল দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত: ২:৫৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৩

উজবেকিস্তানকে হাফ ডজন গোল দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :: পরপর দুই ম্যাচ জিতে এএইচএফ কাপের সেমিফাইনালে নাম লেখানোর পাশাপাশি জুনিয়র এশিয়া কাপের টিকিটও নিশ্চিত করেছিল বাংলাদেশ যুব হকি দল।
উজবেকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটা ছিল গ্রুপসেরা হওয়ার। লাল-সবুজ জার্সিধারী যুবারা সেই কাজটিও করেছে দাপটের সঙ্গে। সোমবার ওমানের মাসকাটে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৬-১ গোলে উজবেকিস্তানকে হারিয়ে গ্রুপসেরা হয়েই সেমিফাইনাল খেলবে।
আগের দুই ম্যাচে ১৮ গোল করলেও কোন গোল হজম করেনি বাংলাদেশ। তবে উজবেকিস্তানের বিপক্ষে ম্যাচে শুরুতেই গোল খেয়ে বসেছিল মামুনুর রশীদের শিষ্যরা। বাংলাদেশের পোস্টে প্রথম গোল দিয়ে আমিরুল-জয়দের যেন তাতিয়ে দিয়েছিল উজবেকরা। তাই তো এক গোল খেয়ে ৬ গোল দিয়ে সহজেই ম্যাচটি নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ।
১৮ মিনিটে খেলার ধারার বিপরীতে গোল করে এগিয়ে গিয়েছিল উজবেকিস্তান। বাংলাদেশ ম্যাচে ফিরেছিল ২৬ মিনিটে আমিরুল ইসলামের গোল। দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেছেন আমিরুল ইসলাম।
৩৩ মিনিটে হাসানের গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। ৩৯ ও ৫২ মিনিটে জোড়া গোল করে বড় জয়ের দিকে দলকে এগিয়ে দেন জয়। ৫৪ মিনিটে আমিরুল ইসলাম গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন এবং বড় জয় নিশ্চিত করেন।
আগামীকাল বুধবার বাংলাদেশ ফাইনালে ওঠার লড়াইয়ে থাইল্যান্ডের মুখোমুখি হবে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ