বিএনপি ৫‘শ নেতাকর্মীদের বিরোদ্ধে পুলিশের মামলা

প্রকাশিত: ৬:০৮ পূর্বাহ্ণ, মে ২৫, ২০২৩

বিএনপি ৫‘শ নেতাকর্মীদের বিরোদ্ধে পুলিশের মামলা

 

 

 

ডায়ালসিলেট ডেস্ক :: পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় রাজধানীর ঢাকার সায়েন্স ল্যাবরেটরি এলাকায় তিনটি মামলা দায়ের হয়েছে। পুলিশ বাদী হয়ে বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মীকে আসামি করে নিউমার্কেট ও ধানমণ্ডি থানায় মামলা দায়ের করে। এদের মধ্যে ২৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

 

নিউ মার্কেট থানার ওসি শফিকুল গণি সাবু জানান, পুলিশের ওপর হামলার অভিযোগ এনে উপপরিদর্শক সবুজ মিয়া বাদী হয়ে একটি মামলা করেছেন। এ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ৪৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও চারশ’ থেকে পাঁচশ’ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

 

 

এদিকে সংঘর্ষের সময় পুলিশের উপর হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগ তুলে ধানমণ্ডি থানায় আরোও দুটি মামলা হয়েছে।

 

 

বিষয়টি নিশ্চিত করে ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী বলেন, দুই মামলাতেই ৫২ জনের নাম রয়েছে, গ্রেফতার করা হয়েছে ২৭ জনকে।

 

 

উল্লেখ্য, সারাদেশে বিনা উস্কানিতে বিএনপির নেতাকর্মীদের বাসা-বাড়িতে গণহানে গ্রেফতার-হয়রানি বন্ধ এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে গতকাল মঙ্গলবার মহানগরগুলোতে বিএনপির পদযাত্রার কর্মসূচি ছিল। এর অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে ধানমণ্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজের সামনে থেকে পদযাত্রা শুরু হয়ে সায়েন্স ল্যাবরেটরির কাছে ল্যাব এইড হাসপাতালের সামনে গিয়ে শেষ হয়।

 

 

 

কর্মসূচি শেষ হতেই সায়েন্স ল্যাবরেটরির কাছে বিএনপিকর্মীদের উপর চড়াও হয় পুলিশ। এসময় বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এতে বিআরটিসির একটি দোতলা বাস ভাঙচুর করে তাতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ