মেসি-পেসেলার গোলে আর্জেন্টিনার সহজ জয়

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, জুন ১৫, ২০২৩

মেসি-পেসেলার গোলে আর্জেন্টিনার সহজ জয়

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর এশিয়া সফর। প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। বেইজিংয়ের ওয়ার্কাস স্টেডিয়ামে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সকারুদের সহজেই হারিয়েছে লিওনেল মেসির দল। জিতেছে ২-০ গোলে।

ম্যাচে বল দখল থেকে শুরু করে শট নেওয়াতে এগিয়ে ছিল আর্জেন্টিনাই। ৫৬ ভাগ বল দখলে রেখে তারা মোট ১১টি শট নেয়, যার ৫টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৭ শটের একটি লক্ষ্যে রাখতে পারে অস্ট্রেলিয়া।

বেইজিংয়ে ম্যাচ শুরু হতে না হতেই মেসির ঝলক। মাত্র ৮০ সেকেন্ডেই গোল করে সমর্থকদের আনন্দে ভাসান আর্জেন্টাইন অধিনায়ক।

অস্ট্রেলিয়ার ডিফেন্ডারদের পেছনে ফেলে এনজো ফার্নান্দেজ ছুটে যাচ্ছিলেন বক্সের কাছাকাছি। ডানপাশে মেসিকে দেখে পাস দেন তিনি। মেসি বক্সের বেশ বাইরে থেকে দুইজনকে কাটিয়ে বাঁ পায়ের জোরালো শটে করেন চোখ ধাঁধানো এক গোল।

‘গোলডটকম’ জানাচ্ছে, ৩৫ বছর বয়সী আর্জেন্টাইন তারকা তার ৮০০-এর বেশি গোলের ক্যারিয়ারে কখনই ২ মিনিটের মধ্যে গোল করেননি। এটিই তার ক্যারিয়ারের দ্রুততম গোল।

শুরুতেই গোল হজম করার পর বল দখলে মনোযোগ বাড়ায় অস্ট্রেলিয়া। বেশ কয়েকটি আক্রমণও করে তারা। তবে সেগুলো গোছানো ছিল না। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটে মেসির ফ্রি কিক অস্ট্রেলিয়ার একজন ডিফেন্ডারে গায়ে লেগে বাইরে চলে গেলে কর্নার পায় আর্জেন্টিনা।

শর্ট কর্নার থেকে রদ্রিগো ডি পল বল উঁচু করে বক্সের মধ্যে ফেললে দারুণ হেডে তা জালে জড়ান দ্বিতীয়ার্ধে ওতামেন্দির বদলি হিসেবে নামা হারমন পেসেলা (২-০)। শেষ পর্যন্ত সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে বিশ্বচ্যাম্পিয়নরা।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ