ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিত: ৩:০৩ পূর্বাহ্ণ, জুন ২১, ২০২৩

ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক :: পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের সন্ত্রাসবিরোধী আদালত দেশটির রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। গত ৯ মে দেশজুড়ে দাঙ্গার ঘটনায় দায়ের করা মামলায় মঙ্গলবার ইমরান খান ছাড়াও পিটিআইয়ের অন্যান্য কয়েকজন নেতার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে।

 

ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে গত ৯ মে পিটিআইয়ের কর্মী-সমর্থকরা দেশজুড়ে ব্যাপক সহিংসতা চালায়। ওই দিন দেশটির কলমা চকে একটি কন্টেইনারে ও মডেল টাউন এলাকায় পিএমএল-এনের কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনায় ইমরান খান ও পিটিআইয়ের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

 

দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, মঙ্গলবার মামলার তদন্তকারী কর্মকর্তা মুহাম্মদ সেলিম আদালতের কাছে ইমরান খানসহ পিটিআইয়ের অন্যান্য নেতাদের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারির অনুরোধ জানান।

 

পুলিশের এই কর্মকর্তা বলেছেন, সন্দেহভাজন ব্যক্তিরা গ্রেপ্তারের ভয়ে আত্মগোপনে ছিলেন। তাদের জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন জানান তিনি। পরে লাহোরের সন্ত্রাসবিরোধী আদালত ইমরান খানসহ তার দলের কয়েকজন নেতার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

 

গত ৯ মে পাকিস্তানের বহুল আলোচিত আল-কাদির ট্রাস্ট দুর্নীতির মামলায় ইমরান খানকে গ্রেপ্তারের পর দেশজুড়ে সহিংসতা চালায় পিটিআইয়ের কর্মী-সমর্থকরা। পিটিআইয়ের সহিংসতা দেশটিতে অন্তত ৮ জন নিহত ও ২০৯ জন আহত হন।

 

বিক্ষোভকারীরা লাহোরে কর্পস কমান্ডারের বাসভবনেও হামলা চালায়। এমনকি রাওয়ালপিন্ডিতে সেনাবাহিনীর সদর দপ্তরের একটি প্রবেশ দ্বার ভেঙে ফেলে তারা। পরে দেশজুড়ে অভিযান চালিয়ে দেশটির আইনশৃঙ্খলাবাহিনী এক হাজার ৯০০ জনের বেশি বিক্ষোভকারীকে গ্রেপ্তার করে।

 

-সূত্র : ডন

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ