মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতিক দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিতঃ

প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২৩

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতিক দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিতঃ
মনজু বিজয় চৌধুরী॥  মানুষই মূখ্য মাদক কে না বলুন, শক্তিশালী প্রতিরোধ গড়ুন” এই প্রতিপাদ্য কে সামনে রেখে জেলা প্রশাসন মৌলভীবাজারের আয়োজনে ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপÍরের সহযোগীতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ রবিবার মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতিক দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ মোছাৎ মলি আক্তারের সঞ্চালনায় ও জেলা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা.শাহীনা আক্তারের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
এ সময় তিনি বলেন, মাদক জীবন থেকে জীবন কেড়ে নেয়। মাদকের ভয়াল ভয়ংকর ছোবল থেকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে অবশ্যই রক্ষা করতে হবে।এ লক্ষ্যে সচেতনতা সৃষ্টি, উদ্বুদ্ধকরণ কর্মসূচি জোরদার এবং আইনের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে।আইন প্রণয়ন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ এবং মাদক নিরাময় কেন্দ্র স্থাপনের মাধ্যমে সরকার মাদক বিরোধী কঠোর অবস্থান গ্রহন করেছে।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার ( ডিএসবি) মো মহসিন, জেলা সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মোশের্দ,অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) প্রভাংশু সোম মহান ,সদর উপজেলা নির্বাহী অফিসার মো: শরীফ উদ্দিন প্রমূখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপÍরের উপরিচালক মোহাম্মদ হাবীব তৌহিদ ইমাম।
আলোচনা সভার আগে বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা প্রশাসক ভবন সংলগ্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কালেক্টরেট ভবন গিয়ে শেষ হয়।
আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহনে আয়োজিত রচনা ও চিত্রাংন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে অনুষ্ঠানে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন দপÍরের কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ