কুলাউড়ায় পিপিআর টিকা কার্যক্রম পরিদর্শনে বিভাগীয় পরিচালক

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২৩

কুলাউড়ায় পিপিআর টিকা কার্যক্রম পরিদর্শনে বিভাগীয় পরিচালক

ডায়াল সিলেট ডেস্ক:  কুলাউড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ছাগল-ভেড়াকে পিপিআর টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেছেন সিলেট বিভাগীয় পরিচালক ডাঃ মোঃ মারুফ হাসান। মঙ্গলবার দুপুরে টিকা প্রদান কার্যক্রমের ঢুলিপাড়া ক্যাম্প তিনি পরিদর্শন করেন।
পরিদর্শনকালে পরিচালক ডাঃ মোঃ মারুফ হাসান বলেন, বিনামূল্যে ছাগল-ভেড়ার পিপিআর রোগ নির্মুল করার লক্ষে দেশব্যাপী টিকা প্রদান কার্যক্রম গত ৩০ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত শুরু হয়েছে। দেশের প্রাণিসম্পদ ছাগল-ভেড়ার উৎপাদন দ্বিগুন করার জন্য পিপিআর রোগমুক্ত টিকা দেয়া হচ্ছে।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান জাফর আহমদ গিলমান। উপস্থিত ছিলেন কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, কালবেলা প্রতিনিধি মহি উদ্দিন রিপনসহ বিভাগীয় কর্মকর্তা ও সুফলভোগীরা। পরে বিভাগীয় পরিচালক ডাঃ মোঃ মারুফ হাসান ক্যাম্পের ছাগল-ভেড়াকে পিপিআর টিকা প্রদান কার্যক্রম পরিদর্শনে সন্তোষ প্রকাশ করেন।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার বলেন, ৯ দিনব্যাপী টিকা কার্যক্রমের আওতায় উপজেলার ৪২ হাজার ছাগল-ভেড়াকে পিপিআর রোগমুক্তকরণে টিকা প্রদান কার্যক্রমের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ কার্যক্রমের আওতায় কুলাউড়া পৌরসভাসহ উপজেলার ১৩ ইউনিয়নের ছাগল-ভেড়া পালনকারী খামারী ও সুফলভোগীরা এ সুবিধা পাবে বলে জানান তিনি।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ