গেইলের সর্বোচ্চ ছক্কার রেকর্ড এখন রোহিত শর্মার

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২৩

গেইলের সর্বোচ্চ ছক্কার রেকর্ড এখন রোহিত শর্মার

ওয়ানডে ক্রিকেটে নিজেকে ওপেনিংয়ে নিয়ে আসার পর থেকেই যেন ছুটছে রোহিত শর্মার রানবন্যা। বোলারদের জন্য মূর্তিমান আতঙ্ক হয়ে ওঠেন যখনই ক্রিজে আসেন।

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে এসেই এক অনবদ্য রেকর্ড নিজের করে নিলেন ভারতীয় এই অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেটে গেইলের সর্বোচ্চ ছক্কার রেকর্ড ভেঙে দিলেন রোহিত।

দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৫টি ছক্কা হাঁকান রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে (সব ফরম্যাট মিলিয়ে) ৫৫১ ইনিংসে সর্বোচ্চ ৫৫৩টি ছক্কা মারার রেকর্ড এতদিন ছিল ওয়েস্ট ইন্ডিজের মারকাটারি ব্যাটসম্যান ক্রিস গেইলের দখলে। সেটিকেই আজ নিজের করে নেন রোহিত।

আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৪৭৩ ইনিংসেই গেইলের রেকর্ড ভেঙে দেন রোহিত শর্মা। রোহিতের এখন ছক্কার সংখ্যা ৫৫৪টি। তবে ওয়ানডেতে এখনো সর্বোচ্চ ছক্কার রেকর্ড ধরা হয়নি রোহিতে। কারণ সেখানে তার আগে রয়েছেন গেইল ও শহিদ আফ্রিদি।

তবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১৮২টি ছক্কার মালিকও রোহিত নিজে। এছাড়া টেস্টেও ভারতীয় অধিনায়কের ছক্কা আছে ৭৭টি যা তার নিজ দেশের মধ্যে তৃতীয়। তিনি অবস্থান করছেন ধোনি (৭৮) ও শেওয়াগের পরে (৯১)।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ