সিলামে বঞ্চিত ভূমিহীনদের পক্ষ থেকে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০২৩

সিলামে বঞ্চিত ভূমিহীনদের পক্ষ থেকে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান
ডায়াল সিলেট ডেস্ক :: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার জমিসহ ঘর পাওয়ার তালিকায় অন্তর্ভুক্ত হয়েও ঘর না পাওয়ায় সিলাম ইউনিয়নের ২৬ পরিবারের পক্ষ থেকে সোমবার (৯ সেপ্টেম্বর) সিলেটের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
সিলেটের সিলাম ইউনিয়নের বঞ্চিত ভূমিহীন পরিবার স্মারকলিপিতে উল্লেখ করেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার জমিসহ ঘরের তালিকায় নাম দিয়ে সিলাম ভূমি অফিসে কর্মকতা কর্তৃক যাচাই বাছাই হয়ে চুড়ান্ত তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার পর তাদেরকে ঘর না দিয়েই দক্ষিণ সুরমা উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।
যেখানে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার বলছেন একজন মানুষও ভূমিহীন থাকবে না। যারা ঘর পায়নি প্রকৃত ভুমিহীনদের ঘর দেয়া হবে। সেখানে তারা ২৬টি ভূমিহীন পরিবার বঞ্চিত হয়েছেন। তারা বারবার দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও সিলাম ইউনিয়ন ভূমি অফিসে বারবার  যোগাযোগ করে কোনো সদুত্তর পাননি।
অবশেষে গত ২০ সেপ্টেম্বর দক্ষিণ সুরমা উপজেলা নবাগত নির্বাহী অফিসার উর্মি রায়ের বরাবর লিখিত আবেদন করেন। তাতেও কোনো সুরাহা না হওয়ায় ৯ অক্টোবর সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও সিলেটের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে তাদেরকে প্রধানমন্ত্রীর দেয়া উপহার জমিসহ ঘর পাওয়ার জোর দাবী জানান।
এসময় তারা সিলাম ইউনিয়নের বঞ্চিত ২৬টি ভূমিহীন পরিবারের তালিকা প্রদান করেন। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ভূমিহীন ময়না মিয়া, কমর উদ্দিন, ফারক মিয়া, তালেবুল মিয়া, শেফা বেগম, আব্দুল মতিন, আফিয়া বেগম, ঝর্ণা বেগম, সুফিয়া বেগম, আলমতি বেগম, ইকবাল হোসেন, মিনা বেগম, বেবি বেগম, মিনারা বেগম, তুরণ মিয়া, শিউলি বেগম, রুকন মিয়া প্রমুখ।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ