চার ঘণ্টায়ও খাজা টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে আসেনি

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৩

চার ঘণ্টায়ও খাজা টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে আসেনি

প্রায় চার ঘণ্টা অতিবাহিত হলেও মহাখালীর বহুতল ভবন খাজা টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে আসেনি। তবে ফায়ার সার্ভিস ও অন্যান্য বাহিনীর সদস্যরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন আগুন নিয়ন্ত্রণে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেল থেকে জানানো হয়, প্রথমে ৭ ও পরে আরও ৫ ইউনিট বাড়িয়ে ভবনের আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করা হচ্ছে। আগুন যেন অন্যান্য ফ্লোরে ছড়িয়ে যেতে না পারে সেজন্য পানির পাশাপাশি বালুর বস্তার সহযোগিতায় নেওয়া হচ্ছে।

এদিকে, আগুন লাগার পর আইএসপিআর’র পক্ষ থেকে জানানো হয়, আগুন নিয়ন্ত্রণে আনার জন্য সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেল প্রায় সাড়ে ৪টার দিকে ওই ভবনের ১৩ তলায় আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত সময়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এরই মধ্যে তারা ৬ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে। আটকে পড়া অনেককেই দড়ি বা অন্যান্য মেশিনের সাহায্যে উদ্ধারের চেষ্টা চলছে।

অন্যদিকে আগুন লাগার কিছু সময় পর মহাখালী এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়। এ কারণে ওই এলাকা অন্ধকারে পরিণত হয়েছে। স্থানীয় বাসিন্দারা পড়েছেন চরম দুর্ভোগে। ঠিকমতো মোবাইল নেটওয়ার্কও কাজ করছে না বলে জানা গেছে।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ