আজ সিলেটে সর্বাত্মক হরতাল পালনের আহবান বিএনপির

প্রকাশিত: ১:৫৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০২৩

আজ সিলেটে সর্বাত্মক হরতাল পালনের আহবান বিএনপির

ডায়াল সিলেট ডেস্ক :: শনিবার ঢাকার নয়াপল্টনে সমাবেশে সংঘর্ষের জেরে আজ রবিবার সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি।

 

এরপর শনিবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে রোববার সিলেট জেলার সর্বত্র সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালন করার জন্য দলীয় নেতাকর্মীসহ সিলেটবাসীর প্রতি আহবান জানিয়েছেন সিলেট জেলা বিএনপি।

 

জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আহবান জানানো হয়।

 

এতে বলা হয়, শনিবার নয়পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সরকারের পদত্যাগের একদফা দাবিতে শান্তিপূর্ণ মহাসমাবেশ চলাকালে পুলিশ ও আওয়ামী লীগের সম্মিলিত হামলার প্রতিবাদে রবিবার সরাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। তাই দেশের গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটাধিকার প্রতিষ্ঠায় এই হরতাল সফল করুন।

 

রাজধানীর কাকরাইল মোড়ে সংঘর্ষের কারণে নয়া পল্টনে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।

 

শনিবার দুপুরে নয়াপল্টনে মহাস সমাবেশেরে আয়োজন করে বিএনপি। সমাবেশ শুরুর আগে রাজধানীর কাকরাইল মোড়ে সংঘর্ষের কারণে নয়া পল্টনে সমাবেশস্থল থেকে এ হরতালের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

এর আগে কাকরাইল, পল্টন ও বিজয়নগরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপি ও সমমনা দলের নেতা–কর্মীরা। এ সব ঘটনায় একাধিক যানবাহন ভাঙচুর করা হয়েছে। দুটি মোটরসাইকেল পোড়ানো হয়। প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনাও ঘটেছে।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ