অধিনায়কত্ব ছাড়লেন বাবর আজম

প্রকাশিত: ৩:২১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৬, ২০২৩

অধিনায়কত্ব ছাড়লেন বাবর আজম

স্পোর্টস ডেস্ক :: বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বুধবার এক বিবৃতি দিয়ে তিন ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়েন তিনি। তবে পাকিস্তানের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

 

বিবৃতিতে বাবর লিখেন, ‘২০১৯ সালে যখন পিসিবি আমাকে পাকিস্তান দলকে নেতৃত্ব দেওয়ার জন্য কল করেছিল, সেই মুহূর্তটি এখনও আমার জন্য স্মরণীয় হয়ে আছে। গেল চার বছরে, মাঠে এবং মাঠের বাইরে অনেক উত্থান-পতনের সাক্ষী হয়েছি। কিন্তু আমি আমার হৃদয় দিয়ে এবং অত্যন্ত আন্তরিকতার সঙ্গে ক্রিকেট বিশ্বে পাকিস্তানের গর্ব ও সম্মান রক্ষা করার চেষ্টা করেছি।’

 

তিনি আরও লিখেন, ‘ওয়ানডেতে নাম্বার ওয়ান দল হওয়া ছিল আমাদের খেলোয়াড়, কোচ ও ম্যানেজমেন্ট সবার দলগত প্রচেষ্টার ফল। তবে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই পাকিস্তানের ভক্ত-সমর্থকদের কাছে। যারা আমার এই চার বছরের যাত্রায় পাশে ছিলেন। আজ আমি পাকিস্তানের সব ফরম্যাটের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াচ্ছি। যদিও এটা একটা কঠিন সিদ্ধান্ত, তারপরও আমি মনে করছি এটাই সঠিক সময়।’

 

‘অধিনায়কত্ব ছাড়লেও খেলোয়াড় হিসেবে আমি পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেট খেলাই চালিয়ে যাব। আমি নতুন অধিনায়ক ও দলকে আমার অভিজ্ঞতা এবং আত্মনিবেদন দিয়ে সহযোগিতা করে যাবো। আমি ধন্যবাদ জানাতে চাই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে, অধিনায়কের মতো একটি গুরুদায়িত্ব পালনে এতোদিন আমার প্রতি আস্থা রাখার জন্য।’ যোগ করেন তিনি।

 

বিশ্বকাপে খেলতে আসার আগে পাকিস্তান ছিল ওয়াননেড ক্রিকেটের নাম্বার ওয়ান দল। তাইতো তাদের নিয়ে অনেকেই ছিল আশাবাদী। সেমিফাইনাল এমনকী ফাইনালও খেলতে পারে তারা। কিন্তু ৯ ম্যাচের মধ্যে মাত্র চারটিতে জিতে পঞ্চম স্থানে থেকে বিদায় নেয় তারা লিগপর্ব থেকেই।

 

বিশ্বকাপে ৯ ম্যাচে ৪০ গড় ও ৮২.৯০ স্ট্রাইক রেটে ৩২০ রান করেন বাবর। যা তার মতো নাম্বার ওয়ান ব্যাটসম্যানের ক্ষেত্রে বেমানান। তাইতো অপ্রত্যাশিত এক বিশ্বকাপ শেষে দেশে ফিরে আজ অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন তিনি।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ