পাহাড়-টিলা কাটায় ২ ব্যক্তিকে পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট নোটিশ

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২৩

পাহাড়-টিলা কাটায় ২ ব্যক্তিকে পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট নোটিশ

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় পরিবেশ অধিদপ্তরের অনুমতি ব্যতিত অবৈধভাবে পাহাড়- টিলা কর্তন এবং পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অভিযোগে ২ ব্যক্তিকে পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় থেকে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে নোটিশ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পশ্চিম কচুরগুল ও লাঠিটিলা গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে ,উক্ত এলাকায় দীর্ঘদিন যাবত দুস্কৃতিকারীরা অবৈধভাবে অবাধে পাহাড়-টিলা কর্তন করে উক্ত মাটি নিজেদের প্রয়োজনে ব্যবহার করে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পরিবেশ অধিদপ্তরের মৌলভীবাজার জেলার সহকারী পরিচালক মো: মাইদুল ইসলামের নেতৃত্বে, স্বপন কুমার দাস ডাটা এন্ট্রি অপারেটরসহ এ অভিযান পরিচালনা করেন।

সরেজমিনে পরিবেশ অধিদপ্তরের অনুমতি ব্যতিত পাহাড়-টিলা কর্তন এবং পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অভিযোগে গোয়ালবাড়ী ইউপির পশ্চিম কচুরগুল গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে শফিক উদ্দিন, লাঠিটিলা গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে মাহমুদ আলীকে পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন কর্তৃক স্বাক্ষরিত পরিবেশ ক্ষতিসাধনের জন্য শুনানীতে হাজির হওয়ার নোটিশ প্রদান করা হয়। অভিযুক্ত ব্যক্তিগনকে আগামী ৫ ডিসেম্বর সকাল ১০ টায় পরিবেশ অধিদপ্তরের সিলেট কার্যালয়ে হাজির হয়ে শুনানীতে উপস্থিত থাকতে বলা হয়। বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন, ১৯৬৫ (সংশোধিত) -২০১০ এর ধারা ১২ পরিপন্থী যা একই আইনের ১৫ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ বলে গন্য।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ